সারাদেশ

লক্ষ্মীপুরে মসজিদের জমি দখল করে মাদরাসা নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের এনায়েতপুর জামে মসজিদের জমি দখল করে মাদরাসা ভবন নির্মাণের অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী একটি মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে।

গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মুতাওয়াল্লী, মসজিদ কমিটি ও এলাকাবাসীর ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে তারা মসজিদের জমি জোরপূর্বক দখল করে মাদরাসা ভবন নির্মাণের প্রতিবাদ জানান।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন , সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আবিরনগর (এনায়েতপুর) জামে মসজিদের নামে ১২২ শতাংশ ওয়াকফকৃত সম্পত্তি রয়েছে। ওয়াকফকৃত সম্পত্তির ১৪ শতাংশ জমি আবিরনগর মাহমদিয়া দাখিল মাদরাসার জন্য জোরপূর্বক দখল করে একটি ভবন নির্মাণ কাজ শুরু করা হয়েছে। ওই জমি নিয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে মাদরাসা কমিটির বিরুদ্ধে সিনিয়র সহকারী জজ আদালতে স্থায়ী নিষেধাজ্ঞার পিটিশন ও অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করা হয়। এতে বিজ্ঞ আদালত বিবাদী পক্ষকে কেন অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না মর্মে রুল জারি করেন।

তারা অভিযোগ করেন, উক্ত রুল নিষ্পত্তির শুনানিকালে সেই অসাধু চক্রটি প্রভাবশালী লোকের সহযোগিতায় বেআইনিভাবে কাউন্টার একটি মনগড়া মসজিদ কমিটি গঠন করে মসজিদের স্বার্থ সংশ্লিষ্ট দুটি মামলা পরিচালনা করবেনা মর্মে আদালতে একটি আবেদন দাখিল করেন। আদালতের রুল থাকা সত্ত্বেও মাদরাসা কমিটির লোকজন মসজিদের জমিতে ভবন নির্মাণের কাজ শুরু করেন।

মসজিদের মুতাওয়াল্লী আবদুল কাদের বলেন, বিগত আরএস জরিপের সময় স্থানীয় একটি চক্র মসজিদের ওয়াকফ দলিল গোপন করে সিএস এবং এসএ জরিপে মসজিদের নামে রেকর্ডকৃত ২৫ শতাংশ জমি থেকে ১৪ শতাংশ জমি মাদরাসার নামে রেকর্ডভূক্ত করে নেয়। মাদরাসা কমিটি মসজিদের ঈদগাহ মাঠ দখল করে একটি ভবন নির্মাণ করতে উঠেপড়ে লেগেছে।

তিনি আরও বলেন, আমরা মুতাওয়াল্লী পরিবার বাঁধা প্রদান করলে আমাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে। তারা অন্যায়ভাবে মসজিদের জমিতে ভবন নির্মাণ শুরু করেছেন বলে অভিযোগ করেন তিনি। মসজিদের জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন মুতাওয়াল্লী আবদুল কাদের।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির সভাপতি আবুল হাসানাত, সহ-সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক আক্তার হোসাইন, খতিব আবদুল আখেরসহ স্থানীয় লোকজন।


সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

সাজেকে হতাহতদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা 

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির সাজেকের সড়ক দুর্ঘটনায় ক্ষতিপূরণ...

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি কাপ্তাই হ্রদে

জেলা প্রতিনিধি: প্রাকৃতিক প্রজনন নিশ্চিতকরণে কাপ্তাই হ্রদে ম...

এফডিসির ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি রিয়াজের

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র...

৪৬তম বিসিএস মানতে হবে যেসব নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: কাল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা