সারাদেশ

সোনারগাঁয়ে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়নের প্রধান রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছেন আশপাশের বিশটি গ্রামের ভুক্তভোগী বাসিন্দারা।

শুক্রবার (১৫ অক্টোবর) উপজেলার হোসেনপুর কলেজের সামনে সমমনা প্ল্যাটফর্মের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে ওই ইউনিয়নের কয়েক হাজার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার মোগরাপাড়া-শম্ভুপুরা সড়কের দুর্ঘাপ্রসাদ থেকে শম্ভুপুরা ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তাটি গত এক বছর ধরে সংস্কার করার জন্য ভেঙে রাখা হয়েছে। এতে শম্ভুপুরা ইউনিয়নের ২০টি গ্রামের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি সংস্কার না হওয়ার কারণে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।

এ সময় রাস্তাটি দ্রুত সংস্কার করে দুর্ভোগ লাঘবের দাবি জানান তাঁরা।

স্থানীয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সমমনা প্ল্যাটফর্মের উদ্যোক্তা শামসুল আলম পনিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য নুরজাহান, সমমনা প্ল্যাটফর্মের উদ্যোক্তা মোয়াজ্জেম হোসেন, পীর মোহাম্মদ, নজরুল ইসলাম, জুলহাস উদ্দীন, আশরাফুল আলম, ইমরান হোসেন, স্থানীয় হোসেনপুর জনকল্যাণ সমিতির সভাপতি গোলাম হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আবদুল হাই প্রমুখ।

স্থানীয়রা জানান, মঙ্গলেরগাঁও বটতলা থেকে নবীনগর পর্যন্ত সড়কটি পুন: নির্মাণের জন্য ২০১৯ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ৭ কোটি টাকার একটি দরপত্র আহ্বান করে। ডলি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি পুন: নির্মাণের কার্যাদেশ পায়। পরে পুরো সড়কটি খোঁড়াখুঁড়ি করে কাজ শেষ না করে প্রকল্প এলাকা ছেড়ে চলে যায়। গত দুই বছর ধরে খোঁড়াখুঁড়ি করে রাখা এ সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না। ফলে স্থানীয় চৌধুরীগাঁও, তাতুয়াকান্দি, রামগোবিন্দেরগাঁও, চেলারচর, হোসেনপুর, একরামপুর, নবীনগর, এলাহীনগর, ফতেপুর, ইসলামপুর, শম্ভুপুরা ও দড়িগাঁও সহ ২০ গ্রামের মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সোনারগাঁ উপজেলা প্রকৌশলী আরজুরুল হক বলেন, আমরা এরই মধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠানের কার্যাদেশ বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর লিখিত সুপারিশ করেছি।


সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা