সারাদেশ

পাটুরিয়ায় যানবাহন পারাপারে দীর্ঘ অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক: দুর্গাপূজা ও ছুটির দিন হওয়ায় সকাল থেকেই বাড়তি যানবাহনের চাপ পড়েছে দেশের অন্যতম ব্যস্ততম নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে। বাড়তি যানবাহনের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। ফলে ব্যাহত হচ্ছে যানবাহন পারাপার। এদিকে যানবাহনের বাড়তি চাপ থাকায় ঘাট পার হতে আসা যাত্রী ও যানবাহন চালকদের নৌপথ পারাপারে বাড়ছে ভোগান্তি।

শুক্রবার (৮ অক্টোবর) বেলা একটার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঘুরে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি দেখা যায়। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকাগামী সড়কের আরসিএল মোড় ছাড়িয়ে গেছে বাসের সারি। ঘাট থেকে ঢাকামুখি সড়কে ফায়ার স্টেশন পর্যন্ত রয়েছে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি। অন্যদিকে উথুলী সংযোগ মোড় থেকে আরিচামুখি সড়কে কয়েকশত ট্রাক ঘাটে আসার জন্য অপেক্ষায় রয়েছে। ঘাট এলাকায় যাত্রীবাহী বাস, ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাক মিলে ৮ শতাধিক যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষমাণ থাকতে দেখা গেছে।

ট্রাক চালক আব্দুল করিম বলেন, ঘাটে বাস আর ছোট গাড়ির চাপে আমরা ফেরিতে ওঠার সুযোগই পাই না। সারা বছরই আমাগো ঘাটে ভোগান্তি পোহাতে হয়। বাস, ছোট গাড়ির জন্য ট্রাক কম পার করছে বলে মন্তব্য করেন তিনি।

আরেক ট্রাক চালক সোরহাব হোসেন বলেন, গতকাল রাতে ঘাটে আইছি। এখনও ফেরিতে ওঠতে পারলাম না। ঘাটে গাড়ির প্রচুর চাপ। আর প্রচন্ড গরম থাকায় গাড়িতে বসে থাকাও কষ্টকর। আধাঘণ্টার নৌপথ পার হতে ৮ থেকে ১০ ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে।

ট্রাক চালকদের ভোগান্তি লাঘবে ঘাট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা। এদিকে বাসের চালকরা বলেন, ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে আছি। এখনও ফেরির দেখা পাই নাই, আশা করছি ঘণ্টা খানেকের মধ্যে ফেরিতে ওঠতে পারবো।

মাগুরাগামী বাসের যাত্রী কাকলি চৌধুরী বলেন, দীর্ঘদিন করোনার কারণে ঘরবন্দি জীবন পার করছি। পরিবারের সঙ্গে পূজার আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি যাচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যস্থাপক (বাণিজ্য) মো. জিল্লুর রহমান বলেন, ছুটির দিন এবং পূজার কারণে সকাল থেকেই ঘাট এলাকায় দক্ষিণাঞ্চলের যাত্রী ও যানবাহনের বাড়িত চাপ রয়েছে। তবে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে ঘাটে আটকে পড়ছে পণ্যবাহী ট্রাক। এতে ট্রাক চালকরা কিছুটা ভোগান্তিতে পড়েছেন। বাস ও ছোট গাড়িগুলো এক থেকে দুই ঘন্টা অপেক্ষার পর নৌপথ পারাপার হতে পারছে।

তিনি আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে ২০ টি ফেরি রয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে দুটি ফেরি ভাসমান কারখানায় মেরামতে থাকায় ১৮ টি ফেরি দিয়ে অপেক্ষামাণ যানবাহন পারাপার করা হচ্ছে।

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লরি-কাভার্ডভ্যানের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি: টাঙ্গাইলে লরি ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

সেতু থেকে বাসে পড়ে, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকা...

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

জেলা প্রতিনিধি: সাভারে শহিদুল ইসল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা