সারাদেশ

বরিশালে ১০০ অক্সিজেন সিলিন্ডার উধাও

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটের ১০০ অক্সিজেন সিলিন্ডার উধাও হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে এ কিছু বলতে চান না হাসপাতাল প্রশাসন।

জানা গেছে, হাসপাতালের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষার জন্য আনসার সদস্য নিযুক্ত করা হলেও সিলিন্ডার চুরি ঠেকানো সম্ভব হয়নি। তবে এ ঘটনায় হাসপাতালের সহকারী পরিচালক ও করোনা ইউনিটের তত্ত্বাবধায়ক ডা. মনিরুজ্জামান শাহীনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল প্রশাসনের একটি সূত্র জানায়, করোনা ওয়ার্ডের ওয়ার্ড মাস্টারদের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার মিটার সরবরাহ করা হয়। কোন ওয়ার্ডে কতটি অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার মিটার নেওয়া হয়েছে সম্প্রতি তার তালিকা করা হয়েছে। তালিকা অনুযায়ী ১০০ সিলিন্ডার ও ৩০টি সিলিন্ডার মিটার পাওয়া যায়নি। নন কোভিড ওয়ার্ডেও সেগুলোর খোঁজ মেলেনি।

হাসপাতালের পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম জানিয়েছেন, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৬২৮টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। তার মধ্যে ১০০ সিলিন্ডার খুঁজে পাচ্ছে না। তদন্ত কমিটি প্রতিবেদন দিলে তাতে যার গাফিলতি পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তদন্ত কমিটির সদস্য ও সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার জানিয়েছেন, রোববার (২২ আগস্ট) পর্যন্ত সিলিন্ডারগুলোর সন্ধান করা হবে। এরপর প্রতিবেদন দেওয়া হবে বলে।

তিনি বলেন, সিলিন্ডারের পাশাপাশি সিলিন্ডারে অক্সিজেন পরিমাপের মিটার পাওয়া যাচ্ছিল না। রোগীদেরও সেবা দিতে হিমশিম খাচ্ছিলাম। এ নিয়ে কিছু দিন আগে হিসেবে বসলে গড়মিল পাওয়া যায়। এখন পুরো হাসপাতালে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা ধারণা করছি, সিলিন্ডারগুলো পর্যায়ক্রমে কেউ নিয়ে গেছে।

অন্যদিকে প্রধান তদন্তকারী সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, সিলিন্ডার না পাওয়ার বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রতিবেদন দাখিল হবে। তখন বলা যাবে আসলে কি ঘটেছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা