সারাদেশ

ছেলের বাইকেই বাড়ি ফিরলেন সেই মা

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: শরীরে ২০ কেজি ওজনের অক্সিজেন সিলিন্ডার বেঁধে করোনা আক্রান্ত মাকে নিয়ে মোটরসাইকেলে হাসপাতালে গিয়েছিলেন। সুস্থা মাকে নিয়ে সেই বাইকেই বাড়ি ফিরেছেন ছেলে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে টানা ছয় দিন চিকিৎসা শেষে শুক্রবার বেলা ১১টায় ঝালকাঠির নলছিটি উপজেলার সূর্যপাশা গ্রামের বাড়িতে নিয়ে আসা হয় তাকে।

হাসপাতাল থেকে বের হয়ে করোনা ইউনিটের সামনে দাঁড়িয়ে মা রেহানা পারভীনে (৫৮) সঙ্গে বিজয় সূচক ‘ভি’ চিহ্ন দেখিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন মেঝ ছেলে কৃষি ব্যাংক কর্মকর্তা জিয়াউল হাসান টিটু, বড় ছেলে পুলিশের উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান মিঠু ও ছোট ছেলে রাকিবুল হাসান ইভান।

এসময় তারা তাদের মমতাময়ী ময়ের সুস্থতা লাভে হাসপাতালের চিকিৎসক, গণমাধ্যম ও বিভিন্ন দপ্তর থেকে সহযোগিতা করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এর আগে গত ১৭ এপ্রিল বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়। ছবিতে দেখা যায় রোগীর অক্সিজেন সাপ্লাই ঠিক রাখতে শরীরের সঙ্গে গামছা দিয়ে অক্সিজেন সিলিন্ডার বেঁধে রেখেছেন ব্যাংক কর্মকর্তা ছেলে। মোটরসাইকেলের পেছ‌নে অক্সিজেন মাস্ক পড়া অবস্থায় বসে আছেন ক‌রোনায় আক্রান্ত স্কুল শিক্ষিকা মা।

এ দৃশ্য দেখতে পেয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কে থাকা চেকপোস্ট থেকে সেই ক‌রোনা রোগী বহন করা মোটরসাইকেলটিকে দ্রুত যেতে দেয় পুলিশ। ওই সময় পুলিশের এক সদস্য একটি ছবি তুলে তা ফেসবুকে পোস্ট করেন। মুহূর্তের মধ্যে ছবিটি ভাইরাল হয়ে যায়। সেই মা রেহেনা পারভীন (৫০) সুস্থ অবস্থায় বাসায় ফিরলেন।

বাসায় ফিরে তিনি নামাজ আদায় করেছেন। তাকে দেখতে আসেন আত্মীয় স্বজনরা। তাদের সঙ্গে কথাও বলছেন এই শিক্ষিকা। তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ নেই, এখন সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানিয়েছেন তিনি।

রেহেনা পারভীন ঝালকাঠির নলছিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তিনি বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুল হাকিম মোল্লার স্ত্রী। রে‌হেনা‌কে বহনকারী মোটরসাইকেলের চালক তারই মেঝো ছে‌লে জিয়াউল হাসান টিটু।

তিনি বলেন, মাকে নিয়ে চিন্তিত ছিলাম। এজন্য সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সড়ক দুর্ঘটনায় চালক নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার ফ...

হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও‌য় জেলায় হৃদরোগে আক্রান্ত হয়ে...

আজ বায়ুদূষণে শীর্ষে ঢাকা

নিজস্ব প্রতিবেদক: আজ বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় শীর...

মুখ খুললেন মনোজ

বিনোদন ডেস্ক: ব্যস্ত সময় পার করছে...

রোহিঙ্গা হেড মাঝিকে হত্যা

জেলা প্রতিনিধি: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝিকে তুল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা