সারাদেশ

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ঠাকুরগাঁওয়ে ব্যতিক্রমী কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন। এরমধ্যে ঠাকুরগাঁও জেলাকে ভিক্ষুকমুক্ত করতে ও ভিক্ষুক পূণর্বাসনে শতাধিক ভিক্ষুককে গবাদি পশু (গরু) প্রদান করা হয়েছে।

বুধবার (১৭ মার্চ) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে শতাধিক ভিক্ষুকের মাঝে গবাদী পশু বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কামরুজ্জান সেলিম, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি সাদেক কুরাইশী, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোসহ উর্দ্ধতন কর্মকর্তারা ও নেতৃবৃন্দ।

উদ্যোক্তারা বলেন, বঙ্গবন্ধু প্রতিটি মানুষের পাশে ছিলেন। গরীব দুখী মানুষকে তিনি বেশি ভালবাসতেন। সে কারণে আমাদের এই উদ্যোগ, আজ ১শ জন ভিক্ষুককে গবাদি পশু (গরু) বিতরণ করা হলো। যারা গবাদি পশু পেয়েছেন তারা তা লালন-পালন করে নিজের পরিবারের আয় বৃদ্ধি করবেন। পরবর্তীতে তাদের আর ভিক্ষা করতে হবে না।

এর আগে সকাল ৯টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপর জেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুারালে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে বেলা ১১টায় জেলা পরিষদ বিডি হলে জন্মবার্ষিকী উপলক্ষ্যে বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়।

এখানে বঙ্গবন্ধুর জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো প্রমুখ। এখানে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সান নিউজ/বিআইবি/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আয়মানের সাথে আমার সম্পর্ক নেই

বিনোদন ডেস্ক: বর্তমানের সময় ছোট প...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

মার্কিন ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের...

গাছচাপা পড়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক: খুলনায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে তীব্র বাতা...

বিপাশার নতুন অধ্যায়

বিনোদন ডেস্ক: বিপাশা বসু অভিনেত্র...

শিশুর পুরুষাঙ্গে ইট বেঁধে ভিডিও ধারণ, গ্রেফতার ৩ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে...

মস্তিষ্কের ক্ষতি করে যেসব খাবার

লাইফস্টাইল ডেস্ক: খাবারের প্রভাব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা