সারাদেশ
করোনা টিকা

বেলকুচিতে নেই জনপ্রতিনিধিরা, জনমনে প্রশ্ন! 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সারাদেশের মত ৭ জানুয়ারি থেকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ধাপে এই উপজেলার জন্য জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে ১০ হাজার ৯ শ ৪০ জনের টিকা বরাদ্দ পেলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অনলাইনে আবেদনের মাধ্যমে সংবাদটি লেখা পর্যন্ত ৪ হাজারের বেশি মানুষ করোনার টিকা গ্রহণ করেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সম্মুখ সারিতে যারা করোনা মোকাবেলা করেছেন ও যাদের বয়স ৪০ বছর বা তার উর্ধে তাদের মধ্য প্রতিদিন গড়ে ১০০-১৫০ জন নারী-পুরুষ টিকা গ্রহণ করছে। সরকারি নির্দেশনা অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে সম্মুখ সাড়িতে যারা করোনা মোকাবেলায় ভূমিকা রেখেছেন তাদের মধ্যে তেমন এই টিকা গ্রহণ করার আগ্রহ দেখা যাচ্ছে না । বিশেষ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়র ও একজন ইউপি চেয়ারম্যান ব্যতীত কেউ করোনা টিকা গ্রহণ করেনি বলে জানা যায়। এবিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের বেশ ভাবিয়ে তুলেছে।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মোফাখখারুল ইসলাম এই প্রতিবেদককে জানান, সম্মুখ সারিতে যারা করোনা মোকাবেলা করেছেন তাদের অগ্রাধিকার থাকলেও ইউপি চেয়ারম্যান ও সদস্যদের মাঝে টিকা গ্রহণের আগ্রহ দেখছি না। এ বিষয়টি নিয়ে আমরা মাসিক সমন্বয় সভায় আলোচনা করলেও কোন ফল পাচ্ছি না। সরকারী সুযোগ থাকা সত্বেও কেন বা তারা সে সুযোগ কাজে লাগাচ্ছে না তা আমার জানা নেই।

এবিষয়ে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান বলেন, আমরা সকলকে করোনার টিকা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করছি। যেখানে কথা বলছি সেখানেই করোনার টিকা গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

তবে উপজেলার ধুকরিয়াবেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রশিদ শামীম এই প্রতিবেদককে মুঠোফোনের মাধ্যমে জানান, আমরা এখনও করোনা টিকা গ্রহণ করেনি। তবে কয়েক দিনের মধ্যে সকল ইউপি চেয়ারম্যান ও সদস্য রয়েছেন তারা একত্রিত হয়ে এই টিকা গ্রহণ করবো।

সান নিউজ/আরকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

সোনার দাম আরও ৩১৫ টাকা কমলো 

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম ভরিতে আরও ৩১৫ টাকা কমানো হয়েছে।...

গরমে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী  

নোয়াখালী প্রতিনিধি: প্রচন্ড গরমের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা