সারাদেশ

শ্রীমঙ্গলে আবারও টিলা কেটে রিসোর্ট নির্মাণ

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : মৌলভীবাজারের পর্যটন সমৃদ্ধ শ্রীমঙ্গল উপজেলায় টিলা কেটে রিসোর্ট তৈরি করা হচ্ছে। স্থানীয় রাধানগর এলাকায় তাওসী গার্ডেন নামে একটি রিসোর্টের বিরুদ্ধে টিলা কাটার অভিযোগটি উঠেছে।

এদিকে ঝুঁকিপূর্ণভাবে টিলা কাটার ফলে টিলা ধসের আশঙ্কা করছেন স্থানীয় এলাকাবাসী। শ্রীমঙ্গলে বার বার টিলা কেটে রিসোর্ট তৈরীর কারণে পরিবেশের উপর বিরূপ প্রভাব পরবে বলে মনে করছেন পরিবেশবাদীরা।

মঙ্গলবার (২ মার্চ) সংবাদকর্মীরা সরেজমিনে গিয়ে দেখতে পান, বেশ কয়েকজন শ্রমিক সেই টিলা কেটে সমান করছেন। টিলার নিচের অংশ এমনভাবে কাটা হয়েছে যে, বৃষ্টি হলে উপর থেকে টিলাটি ধসে পড়বে। টিলার কাটা অংশে আলগাভাবে ঘাস লাগানো হয়েছে যেন কাটা অংশটি তাৎক্ষণিক দেখে বুঝা না যায়।

টিলার মালিক সুভাষ পাল বলেন, টিলাটি আগেই কাটা ছিলো। এখন আমরা সামান্য জায়গা কেটে সমান করেছি। এখানে রিসোর্ট এলাকায় কয়েকটি ঘর হবে এবং একটি সুইমিংপুল তৈরি হবে। পর্যটকদের প্রাকৃতিক পরিবেশের আমেজ দিতে এ কাজটি করা হয়েছে। আমরা টিলার বেশি জায়গা কাটিনি। যে জায়গা কাটা হয়েছে সেখানে নতুন করে ঘাস লাগানো হবে।

রিসোর্টের মালিক নুরুল ইসলাম চৌধুরী বলেন, পর্যটকদের জন্য আমরা এই রিসোর্টটি তৈরি করতেছি। এখানে আমরা কোন টিলা কাটিনি। টিলার এ অংশ আগেই কাটা ছিল।

পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ বলেন, আমরা ও বিভিন্ন সংগঠন বার বার অভিযোগ দেই কিন্তু প্রশাসন অভিযোগ পেলে লোক দেখানো অভিযান ছাড়া আর কিছুই করে না। যেহেতু পাহাড় বা টিলা কাটা অপরাধ, আমরা চাইবো প্রশাসন পাহাড় বা টিলা কাটা বিষয়ে গুরুত্ব দিয়ে অভিযান করবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, পাহাড় বা টিলা কাটা পরিবেশ আইনে দন্ডনীয় অপরাধ। আমি শীঘ্রই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। অভিযোগের সত্যতা পেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সান নিউজ/এসকেডি/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা