সারাদেশ

জামানত হারালেন ৩ মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে তিন জন মেয়র প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচনী বিধি মোতাবেক প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তাদের জামানাত বাজেয়াপ্ত করছে নির্বাচন কমিশন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

জামানত বাজেয়াপ্ত হওয়া মেয়র প্রার্থীরা হলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী মো. নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মালেক ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল কারীম।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়ার কবির ২৮ হাজার ৫৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. জহিরুল হক পেয়েছেন ৮ হাজার ১৩২ ভোট, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নজরুল ইসলাম পেয়েছেন ৩৮৭ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মালেক পেয়েছেন ৯৭২ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া ১৮ হাজার ৩৬১ ভোট ও আব্দুল কারীম পেয়েছেন ১ হাজার ৪৪৮ ভোট।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ভোট দিয়েছেন ৫৭ হাজার ৭৯৮ জন। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৫৭ হাজার ৮৫৪। আর বাতিলকৃত ভোটের সংখ্যা ১৪৪। প্রদত্ত ভোটের হিসেবে আট ভাগের এক ভাগ ভোট সাত হাজারের কিছু বেশি। কিন্তু মেয়র পদের ছয় প্রার্থীর মধ্যে আব্দুল কারীম, আব্দুল মালেক ও মো. নজরুল ইসলাম সেই ভোট পাননি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান জানান, কোনো প্রার্থী যদি প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পান- তাহলেই নির্বাচন কমিশনের কাছে তার দেওয়া জামানত বাজেয়াপ্ত করা হয়। এক্ষেত্রে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়া প্রার্থীদের জামানতও বাজেয়াপ্ত হবে।

এর আগে রোববার সকাল ৮টা থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪৮টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার মোট ভোটার এক লাখ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ ও নারী ভোটার ৬০ হাজার ৯৪২ জন।

সান নিউজ/এনআই/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা