সারাদেশ

চট্টগ্রামে মেসেজ নিয়ে টিকা দিতে আসার অনুরোধ

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : করোনার টিকা নিতে চট্টগ্রামে কয়েকদিন ধরে ভীড় শুরু হয়েছে সবকটি কেন্দ্রে। ফলে বিশৃঙ্খলাও সৃষ্টি হচ্ছে। আর বিশৃঙ্খলা এড়াতে মোবাইলে মেসেজ নিয়ে টিকা দিতে আসার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানিয়ে গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, শুরুতে টিকা নিতে যে ভয় ছিল, চট্টগ্রামে ক্রমেই তা কেটে গেছে। টিকা কেন্দ্রে গত কয়েকদিন ধরে ভীড় জমতে শুরু করেছে। ফলে সবকটি টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা তৈরী হচ্ছে। আর এই বিশৃঙ্খলা এড়াতে শুধু নিবন্ধন করলে চলবে না, পেতে হবে এসএমএস। যা সাথে নিয়ে আসলে মিলবে টিকা।

তিনি বলেন, শুরুতে টিকার জন্য রেজিস্ট্রেশন করাও গেলে মাঝখানে কিছুদিন বন্ধ থাকে। আবার চালু হলে মানুষ হুমড়ি খেয়ে পড়ে।

প্রথমদিকে রেজিস্ট্রেশন করেই মিলেছে টিকা। যে কোনো কেন্দ্রে মানুষ টিকা নিতে পেরেছে। ভীড় বাড়ায় সে সুযোগ আর থাকছে না। যারা এসএমএস না পেয়ে আসছে, তাদের টিকা দেওয়া হচ্ছে না। আমরা বারবার বলছি, এসএমএস না পাওয়ার আগে কেউ টিকা কেন্দ্রে আসবেন না।

তিনি আরও বলেন, মোবাইলে এসএমএস না দেখে টিকা কেন্দ্রে চলে আসছেন অনেকে। এক কেন্দ্রের ব্যক্তি অন্য কেন্দ্রে যাচ্ছেন। ফলে বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। রেজিস্ট্রেশন যারা করেছেন, সবাই এসএমএস পাবেন। ওখানে আপনার টিকা কেন্দ্রের নাম এবং তারিখ থাকবে। সেদিনই আপনারা ওই কেন্দ্রে টিকা নিতে আসুন। নির্ধারিত দিনে সবাই টিকা পাবেন। স্বাস্থ্যকর্মীদের নির্বিঘ্নে কাজ করার সুযোগ দিন।

কয়েকটি টিকা কেন্দ্র ঘুরে দেখা যায়, টিকা নিতে আগ্রহী মানুষের উপস্থিতি অনেক বেশি। মোবাইলে এসএমএস ছাড়াও অনেক এসেছেন টিকা নিতে। টিকা ফুরিয়ে যাওয়ার খবরে অনেকে ভীড় করছেন টিকা কেন্দ্রে। ভীড় বাড়ায় সামাজিক দূরত্বও রক্ষা করা যাচ্ছে না।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল টিকা নিতে আসা আনোয়ার নামের এক ব্যক্তি বলেন, টিকা দেওয়ার সময় ৩টা পর্যন্ত। কিন্তু ১ টার সময় টিকা বন্ধ করে দিয়েছে। আমরা লাইনে কষ্ট করে দাঁড়িয়ে টিকা পাইনি। সাব্বির নামে এক ব্যক্তি বলেন, ১১টায় টিকা নিতে এসেছি, এখন বলছে ভ্যাকসিন শেষ। আমাদের যদি আগে বলতো, তাহলে আমরা চলে যেতাম।

টিকা নিতে আগ্রহীদের মতে, নগরীর লোকসংখ্যা অনুসারে নগরীর বিভিন্ন প্রান্তে পর্যাপ্ত সুযোগ সুবিধাসহ আরো টিকাদান কেন্দ্র খোলা উচিত। বুথ আরো বাড়ানো হলে, বিশৃঙ্খলা কমে আসবে। এখন নগরীর ১৫টি কেন্দ্রে টিকা গ্রহণের সুযোগ পাচ্ছে মানুষ।

সিভিল সার্জনের তথ্যমতে, চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ৭৫ হাজার ১১৫ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ৮৭ হাজার ৪৬৪ জন উপজেলায় ও ৮৭ হাজার ৬৫১ জন সিটি করপোরেশন এলাকায়। এছাড়া এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৪১ জন টিকার জন্য নিবন্ধন করেছেন।

সান নিউজ/আইকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা