সারাদেশ

চট্টগ্রামে রেল স্টেশন মাস্টার ও কর্মচারী কমিটি নিয়ে উত্তাপ

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে রেল স্টেশন মাস্টার ও কর্মচারী কমিটি নিয়ে উত্তাপ চলছে। এ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচিও পালন করেছেন দু‘পক্ষের নেতা-কর্মীরা। দু‘পক্ষের মধ্যে ইতোমধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনাও ঘটেছে একাধিকবার।

রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের একাধিক নেতাকর্মী শুক্রবার সকালে এ তথ্য জানান। সদ্য গঠিত রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহবায়ক এবং প্রতিপক্ষ গ্রæপের একাধিক নেতাকর্মী বিষয়টি স্বীকার করেছেন।

নেতাকর্মীদের অভিযোগ, কেন্দ্রীয় কমিটির পক্ষপাতিত্বমূলক আচরণের কারণে রেল স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের কমিটিতে বিভক্তির সৃষ্টি হয়েছে। কেন্দ্রীয় কমিটির পক্ষে থাকা চট্টগ্রাম বিভাগীয় আহবায়ক কমিটির সদস্যরা বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগরীর মোটেল সৈকতে বিভাগীয় সম্মেলনের আয়োজন করে।

একইদিন বিদ্রোহী পক্ষ বিভিন্ন দাবি নিয়ে চট্টগ্রাম রেলস্টেশন এলাকায় করে মানববন্ধনের আয়োজন করে। এ নিয়ে চট্টগ্রামের সিআরবি ও বিভিন্ন স্টেশনে নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল হয়েছে। এতে দু‘পক্ষের মধ্যে একাধিকবার হাতাহাাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বিদ্রোহী পক্ষে থাকা চট্টগ্রাম বিভাগীয় কমিটির স¤পাদক নেজাম উদ্দীন বলেন, সদ্য গঠিত ওই আহবায়ক কমিটি অনুমোদনহীন। কিছুদিন আগে একটি আহবায়ক কমিটি করেছে ওরা। কমিটি করতে গেলে কেন্দ্রীয় কমিটির সভাপতি-সেক্রেটারির অনুমোদন লাগে। এখানে কেউ অনুমোদন দেয়নি। নিজেদের ইচ্ছেমতো কমিটি করেছে। আজকের সম্মেলনে শাখা কমিটির মতামতের ওপর আমাদের সিদ্ধান্ত হবে।

মোটেল সৈকতে বিভাগীয় সম্মেলনের কথা তুলে ধরে তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি-সেক্রেটারি দুজনেই আজ এখানে উপস্থিত আছেন। আমাদের একটা ডি-ফর্ম আছে। সদস্য হতে হলে এই ফর্ম পূরণ করতে হয়। কিন্তু যারা অভিযোগ তুলেছেন, তাদের অধিকাংশই সদস্য ফর্ম পূরণ করেননি।

এ ব্যাপারে জানতে চাইলে আহবায়ক কমিটির সদস্য এস এম ফখরুল আলম বলেন, আমাদের মধ্যে আসলে একটা গ্রুপিং তৈরি হয়ে গেছে। দীর্ঘদিন ধরে আমাদের বিভাগীয় কমিটি হচ্ছে না। সে হিসেবে আমরা একটা আহবায়ক কমিটি ঘোষণা করেছিলাম। এতদিন বিভাগীয় কমিটি না করায় যখন আমরা আহবায়ক কমিটি করলাম, একটি পক্ষ তড়িঘড়ি সম্মেলন করে কমিটি গঠন করার চেষ্টা চালাচ্ছে।

কমিটির ব্যাপারে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমরা শুনেছি কমিটি করবে না। আমরা আমাদের দাবি নিয়ে আজকে স্টেশনে মিছিল-মানববন্ধন করেছি। যদি কোনো কমিটি গঠন করা হয়, আমরা আহবায়ক কমিটির নেতৃত্ব পাল্টা কমিটি দিব। যদি কোনো কমিটি না দেয় আমরা কোনো কমিটি দিব না।

প্রশ্নের জবাবে তিনি বলেন, ওনারা বিদ্রোহী গ্রুপ। তড়িঘড়ি করে দু‘দিনের নোটিশে সম্মেলন করছে। আমাদের জানায়নি। আমাদের আজকের প্রোগ্রামে কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ছিলেন। আমরা চাচ্ছি এ সংগঠনটা ঐক্যবদ্ধভাবে চলবে। এখানে মতবিরোধটা সভাপতি-সেক্রেটারি সমাধান করবে। সমঝোতার মাধ্যমে গ্রহণযোগ্য একটা কমিটি দিবে। যদি একটা পক্ষ নিয়ে তারা আমাদের গ্রুপিংয়ের দিকে ঠেলে দেয় তার দায়-দায়িত্ব তাদেরকেই নিতে হবে। যদি আজকে কোনো ধরনের কমিটি দেওয়া হয়, আমরাও পাল্টা কমিটি দিব।

সান নিউজ/আইকে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা