সারাদেশ

সাতক্ষীরায় সরকারি গৃহ প্রদান সংক্রান্ত প্রেস ব্রিফিং

সান নিউজ, সাতক্ষীরা : মুুজিববর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য সাতক্ষীরায় গৃহ প্রদান সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টায় সাতক্ষীরা সার্কিট হাউস মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আয়োজনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন। প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন ‘মুজিববর্ষে দেশে একটা মানুষ গৃহহীন থাকবে না’। তারই ধারাবাহিকতায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বরাদ্দের ‘ক’ তালিকায় জেলায় দুটি পর্যায়ে মোট ১ হাজার ২শ ৫৩টি ঘর পেয়েছি। যার মধ্যে প্রথম পর্যায় ১ হাজার ৩টি ঘর বরাদ্দ পেয়েছিলাম। যা ভূমিহীন গৃহহীন ও আম্পানে ক্ষতিগ্রস্তদের দেওয়া হয়েছে। এর মধ্যে কালিগঞ্জ উপজেলায় ৬৪টি, দেবহাটা উপজেলায় ৩২টি, তালা উপজেলায় ১০৫টি, আশাশুনি উপজেলায় ২শ’ ৭২টি, শ্যামনগর উপজেলায় ৩শ’ ২০টি, কলারোয়া উপজেলায় ৫০টি এবং সাতক্ষীরা সদর উপজেলায় ১শ’ ৬০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছিল। এছাড়া ২য় পর্যায়ে বরাদ্দ পাওয়া ৩শ’ ৫০টি ঘরের মধ্যে দেবহাটা উপজেলায় ১০টি, তালা উপজেলায় ৫০টি, আশাশুনি উপজেলায় ৫০টি, কলারোয়া উপজেলায় ৭০টি এবং সদর উপজেলায় ১শ’ ৭০টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, গৃহ নির্মাণ কাজ সুষ্ঠু বাস্তবায়নের লক্ষে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের নিয়ে জেলা প্রশাসকের সমন্বয়ে এ কাজ বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসকদের উপজেলাওয়ারী মনিটরিংয়ের দায়িত্ব বন্টন করা হয়েছে। প্রতিদিনের গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পর্যালোচনা করা হচ্ছে। জেলা প্রশাসকসহ অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ নিয়মিত গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করছেন।

সান নিউজ/এম/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা