সারাদেশ

বিআরটিসি বাস উদ্বোধনকালে পরিবহন শ্রমিকদের বাধা

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রাম হাটহাজারীতে বিআরটিসি'র বাসের উদ্বোধনের সময় স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি'র সামনে আন্দোলনে বিআরটিসি বাস চালু না করার দাবিতে মহাসড়ক অবরোধ করেন বাধা প্রদান করেন পরিবহন শ্রমিকরা।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বাসস্ট্যান্ড এলাকায় সরকারি বিআরটিসি বাসের উদ্বোধন করতে চাইলে পরিবহন শ্রমিকদের বাধার মুখে পড়ে উদ্বোধন করা সম্ভব হয়নি, পরে উপজেলা পরিষদের সামনে থেকে বিআরটিসির বাস উদ্বোধন করলেও শ্রমিকদের রোষানলে যাত্রী ছাড়াই ফিরে যায় তিনটি বাস।

উদ্বোধনের পূর্ব মুহুর্তে বিআরটিসি'র বাস চাকলদেরও মারধর করে শ্রমিকরা। পরে উপজেলা পরিষদের সামনে বিআরটির বাস তিনটি উদ্ভোধন করেন তিনি।

সেখান থেকে বাসে এমপি বসে থাকা অবস্থায় বাস যাত্রী নিতে বাসস্টেশন চত্বরে আসলে আবারো বাঁধা দিলে কোন যাত্রী নিতে পারেনি বিআরটিসি বাস। নতুন তিনটি বাস সেখান থেকে যাত্রী না নিয়ে খালি ফিরে যান বিআরটিএতে।

স্থানীয় শ্রমিকদের দাবি দীর্ঘদিন ধরে তারা বাসস্টেশন থেকে দ্রুতযান সার্ভিস নামের বাস দিয়ে যাত্রী সেবা দিচ্ছে হাটহাজারী হইতে চট্টগ্রাম নগরীতে। সরকারী যেকোন কাজে যতবার প্রয়োজন হয় শ্রমিক নেতারাই গাড়ি দিয়ে থাকেন। কয়েকশত বাস স্টেশনে থাকার পরেও কেন আবারো ২তলা বিশিষ্ট্য বিআরটিসির গাড়ি এ সড়কে দেবে?

করোনাকালীন পরিবার নিয়ে যে কষ্টে দিন কাটিয়েছি তা বলার ভাষা নেই। সে কষ্ট কাটিয়ে উঠতেই অযথা তিনটি বাস দিয়ে আমাদের পেটে লাত্তি মারছে। বিআরটির বাসগুলো যদি বাসস্টেশন থেকে যাত্রী নেয় তাহলে সব সময় এখানে যানজট সৃষ্টি হবে। আর আমরা কোন যাত্রীও পাবো না। কেননা এখানে অনেক বাসের পাশাপাশি হাজারেরও অধিক সিএনজি অটোরিকশা রয়েছে। যেন মরার উপরে খারার ঘা।

এদিকে উদ্বোধনের সময় প্রায় কয়েকশত বাস শ্রমিকরা জড়ো হয়ে মহাসড়ক অবরোধ করে স্থানীয় এমপি আনিসের উপস্থিতিতে। তারা দাবি করেন বাসস্টেশন থেকে কোন যাত্রী নিতে পারবে না। যদিও এসড়কে বিআরটির গাড়িগুলো চলাচল করলে যাত্রী কলেজ গেইট থেকে নিতে হবে অন্যথায় সড়ক অবরোধ করে পুরো হাটহাজারী অচল করে দেয়া হবে বলেও শ্রমিকরা হুশিয়ারী দেন।

তারা আরও বলেন, সড়কে কোন সমস্যা হলে আমাদের গাড়ি ভাংচুর করে, কোন বিআরটির গাড়ি ভাংচুর হয় না। আমরা ক্ষতির সম্মুখিন হই।তাই শ্রমিকদের দাবি বাসস্টেশন থেকে বিআরটির কোন গাড়ি যাত্রী নিতে পারবে না। বিআরটিসি সার্ভিসটি চালু করতে হলে কলেজগেট থেকে চালু করতে হবে।

সান নিউজ/ওজি/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভি...

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: লাতিন আমেরিকার দেশ পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘ...

আজ ২৭ জেলায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ 

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

৩ অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যে আজ...

বঙ্গীয় সাহিত্য পরিষদ প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা