বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

সারাদেশ

পাটকল শ্রমিকদের আমরণ অনশন স্থগিত

দাবি পুরনের আশ্বাসে আমরণ অনশনসহ অন্যান্য আন্দোলন কর্মসূচি স্থগিত করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকেরা। বৃহস্পতিবার বিকেলে ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে দুই মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আন্দোলন কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে বৈঠকে আগামী ১৫ দিনের মধ্যে বকেয়া পরিশোধের প্রতিশ্রুতিতে কর্মসূচি তুলে নিয়ে শনিবার থেকে কাজে ফেরার ঘোষণা দেয় শ্রমিক নেতারা। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী আমাদের জানিয়েছেন পাটকলের শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেওয়া হবে। এজন্য আমি তাদেরকে অনশন ভাঙতে বলেছি। তারা আমাদের কাছে চিঠি চেয়েছে। আমরা চিঠি দিলে তারা অনশন প্রত্যাহার করেছে।

সংবাদ সম্মেলনে পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল হামিদ সরদার বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা আমাদের অনশন প্রত্যাহার করেছি। তবে পে স্লিপ আমরা যদি ১৬ জানুয়ারির মধ্যে না পাই তাহলে পরবর্তীতে কিছু ঘটলে এর দায় আমাদের থাকবে না।

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা গত ২৩ নভেম্বর থেকে সভা, বিক্ষোভ মিছিলসহ ধর্মঘটের মতো কর্মসূচি পালন করে আসছিলেন। ১৫ ডিসেম্বর শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ, নন-সিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক সরদার আব্দুল হামিদ তাদের কর্মসূচি ২২ ডিসেম্বর পর্যন্ত স্থগিতের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় খুলনা, রাজশাহী ও নরসিংদীর অন্তত ১১টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা ২৯ ডিসেম্বর ফের আমরণ অনশনে বসেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২ শতাংশ কমতে পারবে ৬৬ কোম্পানির শেয়ার দর

নিজস্ব প্রতিবেদক: সদ্য ফ্লোর প্রা...

ব্যবসায়ীকে অপহরণ ও হত্যার অভিযোগে আ.লীগনেতা আটক

মাসুম লুমেন, গাইবান্ধা: সুদের টাকা দিতে না পাড়ায় হাসান আলী (...

আইআরএফ'র নতুন সভাপতি মওলা, সম্পাদক সুমন

নিজস্ব প্রতিবেদক : বীমা সাংবাদিকদ...

ষষ্ঠবারের মতো বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির 

নিজস্ব প্রতিবেদক: বীমা মালিকদের...

পুঁজিবাজার : মালিক নেই ২১ হাজার কোটি টাকার!

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে...

রিজভীর শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্ক...

করোনায় আক্রান্ত ১৩ কোটি ৬০ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী...

রায় কার্যকর না হওয়া দুঃখজনক : প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : দেশের উচ্চ আ...

বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : চিরপ্রতিদ্বন্দ...

পুঁজিবাজার : মালিক নেই ২১ হাজার কোটি টাকার!

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা