খেলা

জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে খেলবে না মুশফিক

ক্রীড়া প্রতিবেদক : সিনিয়র ক্রিকেটাররা চাইলে বিশ্রাম দেওয়ার বিবেচনা করা হতে পারে বলে ঘোষণা দিয়েছিলেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক। পরের দিনই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে টেস্ট ও ওয়ানডেতে তিনি খেলবেন। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এই খবর নিশ্চিত করেছেন।

লম্বা সময় ধরে বায়ো-বাবলে থাকায় খেলোয়াড়দের মধ্যে ক্লান্তি চলে এসেছে মনে করেন নান্নু। অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ব্যস্ত সূচির আগে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার পক্ষে তিনি। এই নির্বাচক প্রধান বললেন, ‘মুশফিকুর আজ আমাকে ফোন করেছিল এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেলার কথা জানিয়েছে। আমরা এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেইনি কিন্তু এসব বিষয়ে তাদের সিদ্ধান্তকে আমাদের অবশ্যই শ্রদ্ধা জানাতে হবে।’

তিনি আরও বলেন,‘মুশফিক ক্রিকেট পরিচালনা বিভাগে চিঠি দেওয়ার পর আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হবে। যদি মুশফিক বিশ্রামে থাকার অনুমতি পায় তাহলে তাকে ছাড়া দল গোছাতে হবে।’

একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৯ ‍জুন জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ। ৭ জুলাই শুরু হবে সিরিজ। কোয়ারেন্টাইন শেষে ৩ জুলাই একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। অবশ্য কোয়ারেন্টাইন পাঁচ থেকে সাত দিনের হলে এই প্রস্তুতি ম্যাচ হবে না বলে মনে করা হচ্ছে।

৭ জুলাই হবে একমাত্র টেস্ট ম্যাচ। হারারে স্পোর্টস ক্লাবে তিনটি ওয়ানডে ১৬, ১৮ ও ২০ জুলাই। একই ভেন্যুতে তিন টি-টোয়েন্টি হবে ২৩, ২৫ ও ২৭ জুলাই।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের ব্যস্ত সূচি এবং জৈব সুরক্ষা বলয়ের কড়াকাড়িতে অনেক ক্রিকেটারই বেছে বেছে খেলছেন। এর আগে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

বাড়ির আঙিনায় বোমা হামলায় আহত ২

জেলা প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলায় দুর্বিত্তদের বোমা হামল...

এক জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ সিলেট জেলার...

বটির ওপর পড়ে প্রাণ গেল শিশুর

জেলা প্রতিনিধি: বগুড়ার কাহালুতে বটির ওপর পড়ে গিয়ে রাহামনি (৬...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

সারাদেশে হিট স্ট্রোকে আরও ৯ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ সারাদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা