বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

খেলা

জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে খেলবে না মুশফিক

ক্রীড়া প্রতিবেদক : সিনিয়র ক্রিকেটাররা চাইলে বিশ্রাম দেওয়ার বিবেচনা করা হতে পারে বলে ঘোষণা দিয়েছিলেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক। পরের দিনই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে টেস্ট ও ওয়ানডেতে তিনি খেলবেন। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এই খবর নিশ্চিত করেছেন।

লম্বা সময় ধরে বায়ো-বাবলে থাকায় খেলোয়াড়দের মধ্যে ক্লান্তি চলে এসেছে মনে করেন নান্নু। অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ব্যস্ত সূচির আগে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার পক্ষে তিনি। এই নির্বাচক প্রধান বললেন, ‘মুশফিকুর আজ আমাকে ফোন করেছিল এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেলার কথা জানিয়েছে। আমরা এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেইনি কিন্তু এসব বিষয়ে তাদের সিদ্ধান্তকে আমাদের অবশ্যই শ্রদ্ধা জানাতে হবে।’

তিনি আরও বলেন,‘মুশফিক ক্রিকেট পরিচালনা বিভাগে চিঠি দেওয়ার পর আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হবে। যদি মুশফিক বিশ্রামে থাকার অনুমতি পায় তাহলে তাকে ছাড়া দল গোছাতে হবে।’

একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৯ ‍জুন জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ। ৭ জুলাই শুরু হবে সিরিজ। কোয়ারেন্টাইন শেষে ৩ জুলাই একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। অবশ্য কোয়ারেন্টাইন পাঁচ থেকে সাত দিনের হলে এই প্রস্তুতি ম্যাচ হবে না বলে মনে করা হচ্ছে।

৭ জুলাই হবে একমাত্র টেস্ট ম্যাচ। হারারে স্পোর্টস ক্লাবে তিনটি ওয়ানডে ১৬, ১৮ ও ২০ জুলাই। একই ভেন্যুতে তিন টি-টোয়েন্টি হবে ২৩, ২৫ ও ২৭ জুলাই।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের ব্যস্ত সূচি এবং জৈব সুরক্ষা বলয়ের কড়াকাড়িতে অনেক ক্রিকেটারই বেছে বেছে খেলছেন। এর আগে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২০ দিনের পরিচয়ে বিয়ে করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়...

স্ট্যাম্প উড়িয়ে আম্পায়ারকে মারতে গেলেন সাকিব!

স্পোর্টস ডেস্ক: একটি অনাকাঙ্খিত ঘ...

পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চায় ভারত

আন্তর্জাতিক ডেস্ক : চিরবৈরী প্রতিবেশি পাকিস্তানের সঙ্গে &lsq...

পাওয়া গেল ১৯৯টি মরা মুরগি

সাননিউজ ডেস্ক: আমিন মোহাম্মদ গ্রু...

টিকাদান : ১ কোটি ৬৫ হাজার ডোজ দেওয়া শেষ

সাননিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাই...

জনপ্রিয় হয়ে উঠেছে ইলেকট্রিক কার

সান নিউজ ডেস্ক : বর্তমানে বাজার ছেয়ে গেছে বিভিন্ন অত্যাধুনি...

২৮ স্ত্রী সাথে নিয়ে বরযাত্রা!

সাননিউজ ডেস্ক: বিশ্ব এখন হাতের মু...

সমবয়সীদের প্রেম বেশি টেকে! 

লাইফস্টাইল ডেস্ক: প্রেম একটি অন্য...

হুবহু করোনার মতো নতুন ভাইরাস শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা