সংগৃহীত ছবি
বাণিজ্য

ইসলামী ব্যাংকের ১২ উপশাখা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : আধুনিক ব্যাংকিংয়ের সকল সুবিধা নিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এর ১২টি উপশাখা উদ্বোধন করা হয়েছে।

আরও পড়ুন : নির্বাচনোত্তর চক্রান্ত শেষ হয়নি

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভার্চুয়াল প্লাটফর্মে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর অ্যান্ড সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এসব উপশাখা উদ্বোধন করেন।

উপশাখাগুলোর মধ্যে রয়েছে ঢাকার ইসিবি চত্ত্বর, রাজশাহীর উপশহর ও তানোর, পটুয়াখালীর গলাচিপা, বরগুনার আমতলী, মাগুরার মোহাম্মদপুর, দিনাজপুরের হিলি, সিলেটের জকিগঞ্জ, নওগাঁর আত্রাই, পাবনার আতাইকুলা, কক্সবাজারের কালারমারছড়া ও চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজার উপশাখা।

আরও পড়ুন : লাইসেন্স বিহীন হাসপাতাল বন্ধের নির্দেশ

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে. কিউ. এম. হাবিবুল্লাহ, এফসিএস ও মোঃ আলতাফ হুসাইন। সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফায়েজ মুহাম্মদ কামালউদ্দিন, মুহাম্মদ শাব্বির, কাজী মোঃ রেজাউল করিম ও মিফতাহ উদ্দীন এবং ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরীসহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মিজানুর রহমান ভুঁইয়া। এছাড়া ৮টি জোন ও ১২টি শাখার প্রধান ও ১২টি উপশাখার ইনচার্জ, গ্রাহক, শুভানুধ্যায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ভার্চুয়াল প্লাটফর্মে সংযুক্ত ছিলেন।

মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক বর্তমানে দেশের ব্যাংকিং খাতের সকল সূচকে শীর্ষস্থানে অবস্থান করছে। ২ কোটি ৩০ লাখ গ্রাহকের আস্থার ব্যাংক হিসেবে সর্বোচ্চ আমানত-বিনিয়োগ, আমদানি-রপ্তানি ও রেমিট্যান্স আহরণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখছে এ ব্যাংক। ব্যাংকের সেলফিনসহ অন্যান্য ডিজিটাল প্রোডাক্ট ও সার্ভিসের মাধ্যমে সরকার ঘোষিত ক্যাশলেস সোসাইটি গঠনে এ ব্যাংক অগ্রণী ভুমিকা পালন করছে।

আরও পড়ুন : আবারও বাড়ল তেলের দাম

তিনি বলেন, এ ব্যাংক গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নে পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ৩৪ হাজার গ্রামে ১৭ লক্ষ গ্রাহকের মাঝে বিনিয়োগ প্রদান করেছে যার মধ্যে প্রায় ৯২ শতাংশই নারী। এ ব্যাংকের বিনিয়োগকৃত বৃহৎ ও ক্ষুদ্র শিল্প, এসএমই ও অন্যান্য প্রকল্পের মাধ্যমে ১ কোটির বেশি মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। তিনি আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণ করে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে সকলের প্রতি আহবান জানান।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায় পাইলিংয়ের কাজের সময় বিদ্য...

ওজন কমাতে ওটস

লাইফস্টাইল ডেস্ক: ওটস নির্ভয়ে কাঁ...

স্ত্রীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার সদ...

কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার হালিমা জান্নাত মালিহা (২৪) ন...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: সাপ্তাহিক ছুটির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা