বাণিজ্য

আইসিএমএবিতে আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: ‘আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস’ পালন করেছে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)। বুধবার (১০ নভেম্বর) দিবসটি উপলক্ষে ইনস্টিটিউটের নীলক্ষেতের মূলভবন সংলগ্ন এলাকায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে সদস্য, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীগণ একটি র‌্যালি বের করেন।

পরে সন্ধ্যায় ইনস্টিটিউটের রুহুল কুদ্দুস মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ মুসলিম চৌধূরী, কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ এবং এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা)।

আইসিএমএবির সাবেক প্রেসিডেন্ট ও কাউন্সলি সদস্য মো. আব্দুল আজিজ এফসিএমএ ও আবু সাঈদ মো: শায়খুল ইসলাম এফসিএমএ অতিথি বক্তা হিসাবে বক্তব্য রাখেন।

আইসিএবির সাবেক প্রেসিডেন্ট সাইফুল ইসলাম এফসিএ এফসিএমএ “অ্যাকাউন্টিং ইন ডিজিটাল ট্রান্সফরমেশন-নেভিগেশন প্যারাডিজম শিফটিং ফর প্রফেশনাল অ্যাকাউন্টিং” শিরোনামে একটি প্রবন্ধ উপস্থাপন করেন। আইসিএমএবি প্রেসিডেন্ট জনাব আবু বকর ছিদ্দিক এফসিএমএ আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি এম এ মান্নান এমপি আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবসের সূচনা এবং পেশাদার অ্যাকাউন্ট্যান্টদের পরিশ্রম ও কাজের গুরুত্ব এবং এই পেশার চাহিদা তুলে ধরেন। তিনি সঠিক ব্যয় নিরুপনের ক্ষেত্রে সিএমএ পেশাজীবীদের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

মোহাম্মদ মুসলিম চৌধূরী বলেন, অ্যাকাউন্টিং পেশাতে চ্যালেঞ্জ আসছে। কম্প্রিহেনসিভ রির্পোটিং সিস্টেম আসবে। নতুন জেনারেশনকে চ্যালেঞ্চ নিয়ে আগাতে হবে।

আইসিএমএবির ভাইস প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ এফসিএমএ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ স্বাগত বক্তব্য জ্ঞাপন করেন এবং সেক্রেটারি কাজী জিয়াউদ্দীন এফসিএমএ অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) প্রতি বছর এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকে। আইসিএমএবি ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (আইএফএসি) এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) এর সদস্য।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

ফরিদপুরে সড়ক দুর্ঘটনা, নিহত ১

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলায় কলম কিনতে গিয়ে রাস্তা পারাপারে...

বাংলাদেশি শিক্ষার্থীরা ভালো আছেন

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানের র...

অটোরিকশা চলাচলে বিধিমালা করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি বিধি...

আলেকজেন্ডার পোপ’ জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

২য় ধাপের ভোট গ্রহন আজ

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা নির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা