টেকলাইফ

ভালোবাসা দিবসে চ্যাটবট ও লেন্সেস নিয়ে এলো ভাইবার

সান নিউজ ডেস্ক: ভালোবাসা দিবস উপলক্ষে ‘ভাইব উইথ কনফিডেন্স’ ক্যাম্পেইন ও নতুন এআর লেন্সেস নিয়ে এসেছে ভাইবার এবং সম্পর্ক সম্পর্কিত চ্যাটবট তৈরির জন্য ‘হিউম্যান ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর সাথে অংশীদারিত্ব করেছে।

বিশ্বের শীর্ষস্থানীয় ব্যক্তিগত ও সুরক্ষিত মেসেজিং এবং ভয়েস-ভিত্তিক অ্যাপ রাকুতেন ভাইবার এর ব্যবহারকারীদের ভাব বিনিময়ের জন্য সম্পর্ক-সম্পর্কিত ফিচারসহ ভালোবাসা দিবসে একটি ক্যাম্পেইন চালু করেছে।

এ ফিচারগুলোর মধ্যে রয়েছে ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস ও চ্যাটবটের মাধ্যমে সুখী হওয়ার পরামর্শ ও সম্পর্ক-সম্পর্কিত কুইজ। এ সবগুলো বিষয়ই প্রতিষ্ঠানটির নতুন ‘ভাইব উইথ কনফিডেন্স’ এর সাথে মিল রেখে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে চালু করা হচ্ছে।

ভ্যালেনটাইনস ডে এর কার্যক্রমগুলোর অংশ হিসেবে, রাকুতেন ভাইবার অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান ‘হিউম্যান ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর সাথে অংশীদারিত্ব করেছে। এ প্রতিষ্ঠানটি মনোবিজ্ঞান, নিউরোসয়েন্স এবং সম্পর্কের বিষয়গুলো নিয়ে বছরের পর বছর কাজ করেছে।

একইসঙ্গে তারা ‘হ্যাপিনেস টিপস’ নামে একটি চ্যাটবট তৈরি করছে, যা সম্পর্ক সম্পর্কিত কুইজ, ভিডিও এবং পরামর্শ প্রদান করবে। পাশাপাশি, ভাইবার ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস চালু করেছে, যা পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে ভাইবার ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন: দুঃখ প্রকাশ করলেন শাবিপ্রবি ভিসি

এ ক্যাম্পেইনটিতে রয়েছে ১৩ টি নতুন লেন্সেস, ফিচারিং হার্ট আইগ্লাসেস, একটি কিউপিড কাস্টম, ফটোবুথ স্ট্রাইপস সহ আরো অনেক কিছু। এ থিমড ভাইবার লেন্সেসগুলো ভাইবার প্ল্যাটফর্মসহ স্ন্যাপচ্যাটেও পাওয়া যাবে।

রাকুতেন ভাইবার বিশ্বব্যাপী অঞ্চলভেদে মানুষকে আত্মবিশ্বাসের সাথে সংযুক্ত রাখতে এবং প্রেমময় দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। ভাইবারের মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের একে অপরের সাথে সংযুক্ত করতে এবং ভালোবাসার মাসজুড়ে নিজেদের মনের ভাব প্রকাশ করতে সহায়ক ভূমিকা রাখবে।

আরও পড়ুন: এ মাসেই খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

বাংলাদেশের মানুষ ভালোবাসা দিবস উদযাপন করতে অনেক বেশি উচ্ছৃসিত; তাই ব্যবহারকারীরা দুর্দান্তভাবে প্রিয়জনের সাথে এবারের ভালোবাসা দিবস উপভোগ করার সুযোগ পাবেন। প্রতিষ্ঠানটির ‘ভাইভ উইথ কনফিডেন্স’ ক্যাম্পেইন ব্যবহারকারীদের আরও কাছাকাছি নিয়ে আসবে, যা ব্যবহারকারীদের ভয়েস বা তাৎক্ষণিক ভিডিও বার্তার মাধ্যমে
একজন ব্যক্তি তার প্রিয়জনের কাছে নিজের মনের ভাব প্রকাশ করতে পারবে।

এন্ড-টু-এন্ড এনক্রিপশন, অদৃশ্য হয়ে যাওয়া বার্তা এবং লুকানো চ্যাটগুলোর মতো ভাইবারের প্রাইভেসি ফিচারগুলো ব্যক্তিগত বার্তা প্রদান করার সময় ব্যবহারকারীদের চূড়ান্ত গোপনীয়তা প্রদান করে।

আরও পড়ুন: সার্চ কমিটিতে ৩২৯ নাম প্রস্তাব

এ বিষয়ে রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর (মার্কেটিং) নয়া পলাক বলেন, ভালোবাসা দিবসে পরস্পরের সাথে যোগাযোগ করা এবং প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রদর্শন করার মাধ্যম হিসেবে মানুষ অনেক সময় মেসেজিং অ্যাপকেই বেছে নিয়ে থাকে।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারির কারণে আমরা উদ্বেগের মধ্য দিয়ে কয়েক বছর পার করেছি। সে সময় বিভিন্ন পরিবারের অনেকে সরাসরি তাদের সঙ্গী ও প্রিয়জনের সাথে দেখা করতে পারেনি। এ সময় আমরা ভাইবার ব্যবহারকারীদের আমাদের প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে তাদের প্রিয়জনদের সাথে যতটুকু সম্ভব ব্যক্তিগতভাবে তাদের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানোর সুযোগ করে দেই। এ কারণেই আমাদের ভিডিও মেসেজিং এবং ভয়েস মেমো ফিচারগুলো এতো গুরুত্বপূর্ণ।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা