ছবি: সংগৃহীত
খেলা

তবুও তৃপ্ত নন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় ছিল বাংলাদেশ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানকে ২৬ রানে হারিয়েছে টাইগাররা। এতে বিশ্বকাপের মূলপর্বে উঠার আশা জাগিয়েছে তারা। কিন্তু এতেও তৃপ্ত নন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আমরা জয় পেয়েছি। তবে বেশকিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে। আশা করি আজ সবাই খুশি। আমাদের জয় দেখার জন্য এখানে যারা খেলা দেখতে এসেছেন, সেই দর্শকদের ধন্যবাদ জানাই। তাদের জন্য, দেশের জন্য জয় পাওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, সাকিব ও নাঈম অসাধারণ ব্যাট করেছে। এই জুটিতেই আমরা ১৫০ রান ছাড়াতে পেরেছি। কিন্তু আমাদের নতুন বলে আরও ভালো করা উচিত ছিল। বিশেষ করে বেশকিছু ওয়াইড দিয়েছি। এই বিষয়গুলোর দিকে নজর দিতে হবে এবং এগুলো ঠিক করতে হবে।

পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে বৃহস্পতিবার (২১ অক্টোবর) প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই ম্যাচে জেতার পাশাপাশি স্কটল্যান্ডের কাছে ওমানের হার কামনা করতে হবে টাইগারদের। তবে পিএনজিকে বড় ব্যবধানে হারাতে পারলে বিপদ কেটে যাবে। কারণ নেট রান রেটে এখনও বাংলাদেশের চেয়ে ওমান এগিয়ে। স্কটিশরা ওমানের কাছে হেরে গেলেও নেট রান রেটই শেষ পর্যন্ত বড় ইস্যু হয়ে দাঁড়াবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগাররা স্বাগতিক ওমানের বিপক্ষে ২০ ওভারে ১৫৩ রান সংগ্রহ করেছে। ওমান ব্যাটে জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৭ রানে থেমে যায়। এতে ২৬ রানের দারুণ জয় পায় মাহমুদুল্লাহ রিয়াদের দল।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওমান ভালো শুরু করে। খেলার মাঝপথে সেই ধারা আর অব্যাহত থাকেনি। ওমানের হয়ে ওপেনার যতিন্দর সিং সর্বোচ্চ ৩৩ বলে ৪৪ রান করেন। এরপরের অবস্থানে রয়েছেন কাশাপ প্রজাপ ১৮ বলে ২১ রান, মোহাম্মদ নাদিম ১৪ এবং ওমান অধিনায়ক জিসান ১২ রান। বাকিরা কেউ দুই অংকের ঘরে প্রবেশ করতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান তিন উইকেট, মোহাম্মদ সাইফুদ্দিন ও মাহেদী হাসান একটি করে উইকেট শিকার করেছেন।

ওমানের আল আমেরাতে ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সুপার টুয়েলভে খেলতে হলে এ ম্যাচে জয় ছাড়া বাংলাদেশের সামনে বিকল্প ছিল না। বাঁচা-মরার ম্যাচে ওপেনার সৌম্য সরকারে জায়গায় মোহাম্মদ নাইমকে নামানো হয়। বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেছেন ওপেনার মোহাম্মদ নাইম। চার নম্বরে নামা সাকিব আল হাসান দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে আগামীকাল থেকে স্বাভাবিক কার্যক্রমে...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

মুন্সীগঞ্জে কালবৈশাখী, ব্যাপক ক্ষয়ক্ষতি 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছরের মধ্যে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা