খেলা

প্রস্তুতি ম্যাচে হারে চিন্তিত নন টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক: আগামীকাল ১৭ অক্টোবর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল। মূল পর্বে নামার আগে আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচে ভালো করেনি লাল-সবুজের প্রতিনিধিরা। হেরেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে এই দুই হার নিয়ে মোটেও চিন্তিত নয় টাইগার শিবির। ওমান থেকে এক ভিডিও বার্তায় জানালেন হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক সুমন বললেন, আমি আত্মবিশ্বাসী। এর আগে ভালো খেলে এসেছি দেশের মাটিতে। দলটাও আত্মবিশ্বাসী। প্রস্তুতি ম্যাচ তো প্রস্তুতি ম্যাচ। সেটা দিয়ে বিচার করতে চাচ্ছি না, ভাবনারও খুব বেশি কিছু নেই। বিশ্বকাপে কী ফেস করতে যাচ্ছি, সে সম্পর্কে একটা ধারণা হয়ে গেছে আমাদের, কতো বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। আমরা প্রস্তুত। মূলপর্বে যখন খেলবো, আমরা সেরা পারফরম্যান্সটাই দিতে পারবো।

ওমানে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলের দলের বিপক্ষে জিতলেও শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ডের কাছে হার বাংলাদেশের। আয়ারল্যান্ডের বিপক্ষে দলের পেস বিভাগের মূল অস্ত্র মুস্তাফিজুর রহমান থাকলেও ছিলেন না বাকি দুই ম্যাচে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর সাকিব আল হাসান তিন ম্যাচেই খেলেননি। এজন্য একাদশের বাইরে থাকা কয়েকজন ক্রিকেটারকে পরখ করার সুযোগ হয়েছে বলে জানান সুমন।

এই নির্বাচকের ব্যাখ্যা, ওমানে প্রস্তুতি ম্যাচে ভালো করেছিলাম। আবুধাবিতে আরেকটু বেশি প্রত্যাশা ছিলো। যদিও প্রস্তুতি ম্যাচ, আমরা কিছু জিনিস বাজিয়ে দেখেছি। তবে আমাদের মূল একাদশটা মিসিং। মুস্তাফিজ আইপিএল শেষ করে এসেছে, সাকিব এখনো আইপিএল খেলছে, আমাদের অধিনায়ক খেলতে পারেনি। তবে দেখার বিষয় ছিল বাকিরা কেমন করে সুযোগ নিচ্ছে। আরেকটু বেশি প্রত্যাশা ছিলো, ব্যাটিংয়ে বিশেষ করে।

সুমন বলেন, বিশ্বকাপ মানেই চাপ। দলগুলো প্রস্তুতি নিয়ে আসে, সবাই ভালো করতেই আসে। এখানে গুরুত্বপূর্ণ হলো ভুলটা কম করা। অন্যদের সুযোগ না দেওয়া। দল হিসেবে আমরা এখন অবশ্যই ভালো। এ সময়ে সবাই যাতে সুস্থ থাকে, সেরা খেলাটা উপহার দিতে পারে- এখন আশা এটাই। বিশ্বকাপে সেরা খেলাটাই খেলতে হবে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

ভুমি কর্মকর্তার বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ নেওয়ার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা