খেলা

ট্রফি পেতে করতে হবে ১৯৩ রান

ক্রীড়া প্রতিবেদক: তৃতীয় বারের মতো ট্রফি নিজের ঘরে তুলতে হলে কলকাতা নাইট রাইডার্সকে করতে হবে ১৯৩ রান। এর আগে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ১৯২ রান করেছে চেন্নাই সুপার কিংস। আজ রাত আটটায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)র শিরোপা জয়ের লক্ষ্যে টসে হেরে প্রথমে ব্যাট করে ১৯২ রান সংগ্রহ করে চেন্নাই।

এর আগে ঋতুরাজ গায়কওয়াদ ৩৭ বলে ৩২ রান করে সুনীল নারিনের বলে তিনি আউট হয়েছেন। রবিন উথাপ্পা ১৫ বলে ৩১ রান করে সুনীল নারিনের শিকার হন। ৬১ রানে প্রথম উইকেট, ১২৪ রানে দ্বিতীয় উইকেটের ও ১৯২ রানে তৃতীয় উইকেটের পতন হয় চেন্নাই সুপার কিংসের। নারিন ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট ও শিবম মাভি নিয়েছেন এক উইকেট।

৫৯ বলে ৮৬ রান করেছেন ফাফ ডু প্লেসি আউট হর অপর দিকে মঈন আলী ২০ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

৯ বছর আগে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিলো কলকাতা নাইট রাইডার্স। সেই ফাইনালে চেন্নাইকে হারিয়ে শিরোপা জেতে কেকেআর। যেটা ছিলো তাদের এই প্রতিযোগিতায় প্রথম চ্যাম্পিয়ন হওয়া। ২০১২ সালের পর এবারের ফাইনালেও কেকেআরের সামনে চেন্নাই।

দুবাই (১৫ অক্টোবর) ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটি। ফাইনালে কেকেআরের লক্ষ্য নিজেদের হ্যাটট্রিক শিরোপায় অন্যদিকে চেন্নাইয়ের টার্গেট কলকাতাকে হারিয়ে চতুর্থ শিরোপা জেতা।

দুই দলের অতীত সমীকরণে একধাপ এগিয়ে চেন্নাই। কলকাতা-চেন্নাই ২৬ বার মুখোমুখি হয়েছে। ১৭ বার জিতেছে মহেন্দ্র সিং ধোনির দল। কেকেআর জিতেছে ৯ বার।

কলকাতা নাইট রাইডার্স: ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), সাকিব আল হাসান, সুনীল নারিন, দীনেশ কার্তিক, ‍লুকি ফার্গুসন, শিবম মাভি ও বরুণ চক্রবর্তী।

চেন্নাই সুপার কিংস: ঋতুরাজ গায়কওয়াদ, ফাফ ডু প্লেসি, মইন আলি, আম্বাতি রাইডু, রবিন উথাপ্পা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, শার্দুল ঠাকুর, ডোয়েন ব্র্যাভো ও জশ হ্যাজেলউড।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা