খেলা

দিল্লি-চেন্নাই মুখোমুখি হচ্ছে আজ

ক্রীড়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিল্লি ক্যাপিটালসকে গ্রুপ পর্বে দুবারই পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস। সেই হারের বৃত্ত থেকে বের হওয়ার লক্ষে রোববার (১০ অক্টোবর) প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

প্রথম পর্বে দিল্লিকে সহজেই ৭ উইকেটে হারালেও আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে শেষ বলের কষ্টার্জিত জয় পায় ধোনির চেন্নাই। এ ছাড়া দুই দলের মুখোমুখিতেও এগিয়ে চেন্নাই সুপার কিংস। দুই দলের ২৫ দেখায় দিল্লির জয় যেখানে ১০টি, চেন্নাই জয় পেয়েছে ১৫টি ম্যাচে।

এবারের আইপিএলে দিল্লির মূল শক্তি তাদের বোলিংয়ে। অক্ষয় প্যাটেল এবং দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাদার বোলিং আক্রমণ ছাড়াও আভেশ খান, রবিচন্দ্র অশ্বিন এবং এনরিক নরজিয়াও আছেন দারুণ ফর্মে। এ ছাড়া তাদের বোলিংয়ে ভিন্নতা রয়েছে। রয়েছে অস্ট্রেলিয়ান অল রাউন্ডার মারকাস স্টোয়েনেস।

অপরদিকে চেন্নাই সুপার কিংসে আছে তাদের কাণ্ডারি ধোনি। ব্যাটিংয়ে বাজে ফর্মে থাকলেও তার অধিনায়কত্বই চেন্নাইয়ের মূল চালিকাশক্তি। এ ছাড়া চেন্নাইয়ের রয়েছে বোলিংয়ে ভিন্নতা। দিপাক চাহার, ব্রাভো এবং জাদেজার সঙ্গে দারুণ ফর্মে আছেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার জশ হেজলেউড। এ ছাড়া মইন আলীর ঘূর্ণিতেও বিরাট ভূমিকা রাখতে পারে।

তবে জয়ের ব্যাপারে আশাবাদী দিল্লি কোচ পন্টিং। পন্টিং বলেন, আমরা মানসিকভাবে প্রস্তুত চেন্নাইকে হারানোর জন্য এবং চেন্নাইয়ের সঙ্গে গ্রুপ পর্বের হার থেকে শিক্ষা নিয়েছি আমরা। ফলে আমরা আমাদের ভুল শুধরে জয়ের মানসিকতায় নিয়েই মাঠে নামব আমরা।

দুই দলের শক্তি-দুর্বলতা যাই হোক না কেন দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসই হতে পারে ম্যাচের মোড় ঘোরানোর মূল কারণ। এই স্টেডিয়ামে শেষ ১১ ম্যাচের ৮ ম্যাচ জয় পেয়েছে টার্গেট নিয়ে খেলা দলটি।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

মডেলকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: ইকুয়েডরের মড...

কার্ল মার্কস’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রবিবার (৫ মে) বেশ কিছু খেল...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা