খেলা

আফগান ক্রিকেটের কাণ্ডারি নবী

ক্রীড়া ডেস্ক: বিদ্রোহী গোষ্ঠী ক্ষমতা দখলের পর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে আফগানিস্তানের ক্রীড়াঙ্গন। নারী ক্রিকেট দল বিলুপ্ত হওয়ার পথে। সে ঘটনায় অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট খেলার সুযোগটা হাতছাড়া হচ্ছে তাদের। এদিকে কাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন রশিদ খান।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এরপরই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে মোহাম্মদ নবীকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ার সময় নেওয়া হয়নি রশিদ খানের মতামত। আর অধিনায়কত্ব ছাড়ার পেছনে এটাকেই কারণ হিসেবে বলছেন এই লেগ স্পিনার। টুইটারে রশিদ লিখেছেন, ‘একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার আমার আছে। কিন্তু দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি। আমি এ জন্য আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সব সময়ই আমার জন্য গর্বের বিষয়।’

অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত নবী টুইটারে লিখেছেন, ‘এমন সংকটময় সময়ে দলকে নেতৃত্ব দেওয়ার ঘোষণা দেওয়ার এসিবির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। ইনশা আল্লাহ আমরা সবাই মিলে সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের জন্য ভালো কিছু করতে পারব।’

আফগানিস্তানের বিশ্বকাপ দল বাছাইয়ের নির্বাচক কমিটিতে ছিলেন রশিদ জাদরান, মীর মুবারেজ ও ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজিজউল্লাহ ফাজলি।

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপযাত্রা। আফগানিস্তানের গ্রুপে রয়েছে প্রথম রাউন্ড থেকে আসা দুটি দল, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা