খেলা
‘ক্লাসিক’ লড়াই

মোহনবাগানের বিপক্ষে মাঠে নামছে বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক: আবারো একটা অলিখিত ‘ক্লাসিক’লড়াই দেখতে পাবে দুই দেশ। এ দ্বৈরথ দেখতে মুখিয়ে আছে ফুটবলপ্রেমীরা। বলছি বাংলাদেশের রাজা বনাম ভারতের ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগানের কথা। আন্তঃআঞ্চলিক পর্বের সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে দুই দেশের দুই ক্লাব একে অপরের মুখোমুখি লড়াই হবে।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) বাংলাদেশ সময় বিকাল ৫টায় মালদ্বীপের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে দু'দলের এ ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে দুই ম্যাচ জিতে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে মোহনবাগান। আর একটি করে জয় ও ড্রয়ে চার পয়েন্ট নিয়ে দুইয়ে কিংস। আর জিতলে সাত পয়েন্ট নিয়ে কিংস চলে যাবে পরের রাউন্ডে।

এএফসি কাপের ডি-গ্রুপের হিসেবটা সহজ। ম্যাচটা ড্র হলে ইন্টার জোনাল সেমি ফাইনালে চলে যাবে মোহনবাগান। আর জিতলে সাত পয়েন্ট নিয়ে কিংস চলে যাবে পরের রাউন্ডে।

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন জানান, ‌'পুরো মৌসুমে আমরা দুর্দান্ত খেলেছি। ওদের চেয়ে খুব বেশি পিছিয়ে নেই আমরা। সুযোগ আসবেই। মাঠে সেটা কাজে লাগাতে পারলে পরের পর্বে যাওয়া অসম্ভব নয়।‌'

মোহনবাগানের কোচ অ্যান্তোনিও হাবাস বলেন, ‌'বসুন্ধরা টানা খেলার মধ্যে রয়েছে। আমরা সেটা পারিনি। কিন্তু তাই বলে মোটেও পিছিয়ে নেই আমরা। বরং টানা খেলার কারণে ওদের ফুটবলাররা ক্লান্ত থাকবে। সে সুযোগটা নিতে চাই‌'

বসুন্ধরা কিংসের অধিনায়ক তপু বর্মন বলেন, ‘এটা অনেক বড় ম্যাচ। কারণ এই ম্যাচটা নির্ধারণ করে দিচ্ছে কে যাবে পরের রাউন্ডে। এটা বাংলাদেশ-ভারত ম্যাচ হয়ে গেছে। তারা ভারতের সর্বোচ্চ লিগের চ্যাম্পিয়ন। আমরাও তাই। আশা করছি এই ম্যাচের উত্তাপ ভালোভাবে সামলে নিয়ে জিততে পারব আমরা।’

এ ম্যাচে ড্র করলে পরের রাউন্ডে চোখ বুঝে চলে যাবে মোহনবাগান। তবে ড্র নয় বরং জেতার হুংকার ছেড়েছেন দলটির ডিফেন্ডার শুভাশিষ বোস।

তিনি বলেন, ‘বাংলাদেশ আর কলকাতার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা আমরা সবাই জানি। বাঙালির ভেতরে আলাদা খাতিরতো আছেই। মাঠে একে অপরের সঙ্গে খেলা। ওদের হারিয়ে আমাদের জিততে হবে। বাংলাদেশের বসুন্ধরাকে হারাতে আমরা শতভাগ দিতে প্রস্তুত।’

এই ম্যাচ দুই স্প্যানিশ কোচের লড়াইয়েও পরিণত হয়েছে। ভারতের লিগ আইএসএলে মোহনবাগানকে চ্যাম্পিয়ন করান স্পেনের সাবেক খেলোয়াড় ও বর্তমানে কোচ আন্তোনিও হাবাস। আর বাংলাদেশের সর্বোচ্চ লিগে কিংসকে চ্যাম্পিয়ন করিয়েছে অস্কার ব্রুসন।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

আ’লীগ সংবিধানের বাইরে যাবে না

নিজস্ব প্রতিবেদক : যতই বিদেশি চাপ আসুক আওয়ামী লীগ সংবিধানের...

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

বড়াইগ্রামে পুকুর খননের দায়ে জরিমানা

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে অবৈধভাবে পুকুর খনন ও মহ...

ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি : ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধ ও স্বা...

কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা