খেলা

তামিমকে ছাড়াই ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: হারারে টেস্টের টসে খুশি দুই দলের অধিনায়কই। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক টস জিতে বেছে নিলেন ব্যাটিং। জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ব্রেন্ডন টেইলর বললেন, তাদের চাওয়া ছিল আগে বোলিংই।

টসের আগে অবশ্য বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। হাঁটুর চোটে এই ম্যাচ খেলা নিয়ে সংশয়ে থাকা তামিম ইকবালকে শেষ পর্যন্ত পাচ্ছে না দল। সাইফ হাসানের সঙ্গে বাংলাদেশের ইনিংস শুরু করবেন সাদমান ইসলাম।

টেস্ট র‌্যাঙ্কিংয়ের তলানির দল জিম্বাবুয়ের বিপক্ষেও বাংলাদেশ বেছে নিয়েছে ৮ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান খেলানোর নিরাপদ পথ। স্কোয়াড ঘোষণার কয়েকদিন পর নাটকীয়ভাবে দলে আসা মাহমুদউল্লাহ ঢুকে গেছেন একাদশেও। অভিজ্ঞ এই ক্রিকেটার সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। হতাশাজনক ফর্মের ধারাবাহিকতায় রাওয়ালপিন্ডিতে ওই টেস্টে হ্যাটট্রিক বলে বাজে শট খেলে আউট হওয়ার পর দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

টস জিতে অধিনায়ক মুমিনুল বললেন, চতুর্থ ইনিংসে চোখ রেখে তার এই সিদ্ধান্ত। “উইকেট দেখে শুষ্ক মনে হচ্ছে। আমার মনে হয়, চতুর্থ ইনিংস গুরুত্বপূর্ণ হবে, উইকেটে স্পিন ধরতে পারে।”

তবে টেইলর আগে বোলিং করতে পেরে খুশি প্রথম দিনের কথা ভেবে।

“আমরা খুশি, আগে বোলিংই করতাম টস জিতলে। হারারে স্পোর্টস ক্লাবে বরাবরই আমাদের জন্য বোলিংয়ের ভালো দিন হয়ে আসছে। আকাশে কিছুও মেঘও আছে এখন, তা হয়তো সরে যাবে। তবে বোলাররা উইকেট কাজে লাগাতে পারবে বলেই আশা করি।”

জিম্বাবুয়ের হয়ে নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিনের না খেলা নিশ্চিত ছিল আগে থেকেই। কোভিড আক্রান্ত পরিজনের সংস্পর্শে আসায় আইসোলেশনে আছেন দুজন। তাদের হয়ে টেস্ট ক্যাপ পাচ্ছেন দুই ক্রিকেটার, ব্যাটসম্যান টাকুদজয়নাশে কাইটানো ও অলরাউন্ডার ডিওন মায়ার্স।

বাংলাদেশ একাদশ: সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমু হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি।

জিম্বাবুয়ে একাদশ: টাকুদজয়নাশে কাইটানো, রয় কাইয়া, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), টিমাইসেন মারুমা, ডিওন মায়ার্স, মিল্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো, ভিক্টর নিয়াউচি, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারাবানি।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

পর্যটকবাহী গাড়ি নদীতে, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমে...

গাজায় শরণার্থী শিবিরে হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডের নুসেইরাত শরণার্থী শিবিরে হা...

বজ্রপাতে বাড়ি পুড়ে ছাই

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা