খেলা

আর্জেন্টিনার জার্সিতে মেসি অনন্য রের্কড

স্পোর্টস ডেস্ক: চলছে কোপা আমেরিকার আসর। আর্জেন্টিনার জার্সি গায়ে অনন্য রের্কড গড়লেন তিনি। এর আগে এই রেকর্ডটা ছিল হ্যাভিয়ের মাশ্চেরানো দখলে। শেষ ম্যাচে খেলে আর্জেন্টিনার সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার বনে গিয়েছে লিওনেল মেসি। পেছনে ফেলেছেন সাবেক আর্জেন্টাইন অধিনায়ককে।

মাশ্চেরানো আর মেসির আন্তর্জাতিক ফুটবলে অভিষেকটা হয়েছিল কাছাকাছি সময়ে। ২০০৪ সালে মাশ্চেরানো আর এর পরের বছর মেসি। এরপর আর্জেন্টাইন ফুটবলের অবিসংবাদিত নেতাই বনে গিয়েছিলেন দু'জনে। মাশ্চেরানোর যাত্রা শেষ হয় গেল বিশ্বকাপের পরপরই।

২০১৮ সালে ১৪ বছরের ক্যারিয়ার শেষ করেন ১৪৭টি ম্যাচে খেলে। এর আগে ছাড়িয়ে গিয়েছিলেন আরেক কিংবদন্তি হ্যাভিয়ের জানেত্তির রেকর্ড। মাশ্চেরানোর আগে আর্জেন্টিনার জার্সি গায়ে তৎকালীন সর্বোচ্চ ১৪২ ম্যাচের রেকর্ড ছিল তার দখলে।

সে রেকর্ডটা মাশ্চেরানো ভেঙেছিলেন। মেসি আজ পেছনে ফেললেন তাকে। ১৪৮ টি ম্যাচ নিয়ে আর্জেন্টিনার সর্বোচ্চ ম্যাচ খেলার কীর্তি এখন মেসির দখলেই।

রেকর্ড গড়ার ম্যাচে মেসি নিজেও দিয়েছেন দারুণ এক পারফর্ম্যান্স। ম্যাচের ষষ্ঠ মিনিটে সতীর্থ আলেসান্দ্রো পাপু গোমেজকে দারুণ এক লব পাস দিয়ে করিয়েছেন গোল। এরপর ৩২ মিনিটে পেনাল্টি থেকে করলেন একটি, টুর্নামেন্টে 'ওপেন প্লে' থেকে নিজের প্রথম গোলের দেখাও পেলেন এর একটু পরেই।

তাতে চলে গিয়েছিলেন হ্যাটট্রিকের খুব কাছে। দ্বিতীয়ার্ধে বলিভিয়া গোলরক্ষক লাম্পে বাঁধা হয়ে না দাঁড়ালে হয়তো পেয়ে যেতেন সেটাও। সেটা না হলেও শেষমেশ আর্জেন্টিনা ম্যাচটা জিতেছে ৪-১ গোলে। গ্রুপশ্রেষ্ঠত্ব নিশ্চিত করে উঠে গেছে কোয়ার্টার ফাইনালেও।

উল্লেখ্য, আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও মেসিরই দখলে। ২০১৬ সালে কোপা আমেরিকায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনি করেন জোড়া গোল। তাতেই ৫৪ গোল করে তৎকালীন সর্বোচ্চ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক।

বর্তমানে তিনি ছুটছেন দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা পেলের পেছনে। আর মাত্র ৪ গোল হলে ব্রাজিল কিংবদন্তি পেলে করা সর্বোচ্চ ৭৭ গোলকে ছাড়িয়ে যাবেন মেসি।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

এলপিজির নতুন দাম জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল তরলী...

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি : রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে...

দুপুরে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (২ মে) বেশ কিছ...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা