খেলা

অর্ধশতকের আগে ফিরলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১২৩ রানের লক্ষ্যে নেমেছে বাংলাদেশ। ১৫ ওভারে ১ উইকেটে তাদের সংগ্রহ ৫২ রান।

সহজ লক্ষ্যে তামিম ইকবাল ও লিটন দাস ভালো শুরু এনে দেন। কিন্তু তারা ৫০ রান তোলার আগেই বিচ্ছিন্ন হয়ে গেছে উদ্বোধনী জুটি। দলীয় ৪৭ রানে আকিল হোসেনের কাছে বোল্ড হন লিটন। ৩৮ বলে দুই চারে ১৪ রান করেন তিনি। তামিম অপরাজিত আছেন ২৪ রানে, দুই নম্বরে ব্যাট করতে নেমেছেন নাজমুল হোসেন শান্ত।

এর আগে সাকিব আল হাসানের ঘূর্ণি এবং মাহমুদ হাসানের গতির সামনে জেসন মোহাম্মদের দল গুটিয়ে যায় ১২২ রানে।

৫৬৪ দিনের লম্বা বিরতির পর ওয়ানডেতে মাঠে নেমেই বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব। ৮ রানে নিয়েছেন ৪ উইকেট। সাজঘরে ফিরিয়েছেন আন্দ্রে ম্যাকার্থি, জেসন মোহাম্মদ এবং নিকমোরা বোনার এবং আকিল হোসেনকে।

ইনিংসের শুরুতেই প্রতিপক্ষ শিবিরে জোড়া আঘাত হেনে বাংলাদেশকে শুভসূচনা এনে দেন মুস্তাফিজুর রহমান। সুনীল অ্যামব্রিসকে লেগ বিফরের ফাঁদে ফেলে বিদায় করেন এই পেসার। খানিক পর গালিতে লিটন দাসের অসাধারণ এক ক্যাচে ফিরে যান জশুয়া ডি সিলভা।

১২ রান করা ম্যাকার্থিকে বোল্ড করেন সাকিব। ১৭ রান করা ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহাম্মদ ফিরে যান এই অলরাউন্ডারের ওভারেই। এছাড়া বোনারকেও ০ রানে ফেরান এই অলরাউন্ডার। এরপর বোলিংয়ে এসে জোড়া উইকেট নিয়ে অভিষেকেই হ্যাটট্রিকের আশা জাগান হাসান মাহমুদ। তবে তিন উইকেট নিয়েই অভিষেকে আলো ছড়ান তিনি। শেষ ব্যাটসম্যানকে বিদায় করে সাকিব তুলে নেন চতুর্থ উইকেট।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : সুনীল অ্যামব্রিস, জসুয়া ডি সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জ্যাসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ার্স, জাহমার হ্যামিলটন, রেমন্ড রেইফার, আলজারি জোসেফ ও চিমার হোল্ডার।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

এলপিজির নতুন দাম জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল তরলী...

দুপুরে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (২ মে) বেশ কিছ...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা