ছবি: সংগৃহীত
জাতীয়

ভালো কাজের প্রশংসা হওয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুবলীগের ভালো কাজের প্রশংসা হওয়া উচিত। তাহলে তারা আরো বেশি করে ভালো কাজ করার অনুপ্রেরণা পাবে।

আরও পড়ুন: ছবি অনেক কথা বলে

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আইইবি মিলনায়তনে দেশব্যাপী যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

অনুষ্ঠানে যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে যুবলীগের সাংগঠনিক কর্মকাণ্ডে প্রাথমিক সদস্য সংগ্রহ এবং নবায়ন কার্যক্রম বেশ ভালো কাজ।

আরও পড়ুন: ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান

এখানে যারা আসে, তারা সারা জীবন যুবলীগ করবে না। খারাপ যুবক আমাদের প্রয়োজন নেই। খারাপ ২০ জনের চেয়ে ভালো ২ জন অনেক ভালো। খারাপরা নিজের অর্জনকে বিসর্জন দেয়, খারাপ আচরণের জন্য আমাদেরকে মানুষের কাছে ছোট করে। আমরা জনগণের দল, জনগণের সাথে আছি, জনগণকে ভালোবাসি।

তিনি বলেন, আমি তো মনে করি, যুবলীগ রাজপথের আন্দোলন ও সংগ্রামে এক বৈশাখী ঝড়। নেত্রী কোনো ভুল করেননি। এ পর্যন্ত যুবলীগ আন্দোলন-সংগ্রামে শৃঙ্খলাবদ্ধ ও ঐক্যবদ্ধ এবং অন্য সংগঠনের অনুকরণীয়।

আরও পড়ুন: মশা না কমলে ডেঙ্গু রোগীও কমবে না

যুবলীগ চেয়ারম্যান ভালো বক্তৃতা দেন জানিয়ে সেতুমন্ত্রী বলেন, রাজনীতিতে পড়াশোনার কোনো বিকল্প নেই। গৎবাঁধা কথা এখন আর কেউ শুনতে চায় না। কথা বলতে হবে। রাজনীতির বস্তুগত প্রস্তুতি, সুসংগঠিত প্রস্তুতির আলোকে বঙ্গবন্ধু ও আমাদের নেত্রীর উন্নয়ন কর্মযজ্ঞের আলোকে বক্তৃতা দিতে হবে।

এ সময় বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নয়াদিল্লির একটি সেলফি দেখে বিএনপি নেতাদের চোখ-মুখ শুকিয়ে গেছে। তাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে। এখন কাকে দেখাবে, কে নিষেধাজ্ঞা দেবে, কে ভিসানীতি দেবে- এসব আমরা ভয় পাই না। আমরা জনগণের সাথে আছি।

আরও পড়ুন: পুলিশ অন্যায় করলে সাজা হবে

তিনি বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা। ওদের (বিএনপি) তো নেতা নেই। আজকে লাফালাফি বন্ধ হয়ে গেছে। অনেক করেছেন। দিন যায়, মাস যায়, দেখতে দেখতে ১৫ বছর, আন্দোলন হবে কোন বছর? বিএনপি মানুষের মনে আস্থা রাখতে পারছে না।

অর্থ খরচ করে ড. ইউনূসের পক্ষে বিবৃতি কেনা হয়েছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি একেক সময় একেক জায়গায় ভর করে। হঠাৎ দেখলাম ইউনূস সাহেবের জন্য ১৬০ জনের বিশাল চিঠি। এই চিঠির দাম কত? এই স্টেটমেন্টের দাম ২ মিলিয়ন ডলার।

ঐ চিঠি কিনতে ২ মিলিয়ন ডলার লেগেছে। কোথায় পান এতো টাকা? শ্রমিকদের টাকা আত্মসাৎ করে এগুলো চলছে।

আরও পড়ুন: কাজাখস্তান দিচ্ছে ৫৫০ স্কলারশিপ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল বলেন আওয়ামী লীগ ড. ইউনূসকে অপমান করে এবং নোবেল পুরস্কারপ্রাপ্ত গণ্যমাণ্য ব্যক্তিকে ছোট করে।

সেতুমন্ত্রী বলেন, যে মানুষ শহীদ মিনারে আসে না, স্মৃতিসৌধে আসে না, ১৫ আগস্টে কোনো শোক প্রকাশ নেই, এমনকি জাতীয় ৪ নেতার প্রতি শ্রদ্ধা নেই, তিনি তো আমাদের দুঃখ-কষ্টেও নেই। তাহলে তিনি মানুষকে আপন ভাববেন কী করে?

আরও পড়ুন: ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তিনি আরও বলেন, আমাদের জন্য তার কোনো দরদ নেই, দেশের কোনো সংকটে তার কোনো অবদান নেই। তাহলে আমরা তাকে কেন ভালোবাসবো?

নোবেল বিজয়ী হয়েও তিনি আমাদের দেশের কোনো দুঃখ-কষ্টে নেই। তার জন্য বিএনপির এতো মায়াকান্না কেন, আমি জানতে চাই? তারা ভেবেছে, ওয়ান ইলেভেনের মতো একটি নাগরিক কমিটি করে সুশীল সরকার গঠন করবে। সেদিন চলে গেছে।

আরও পড়ুন: খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বেড়েছে

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ কাকে ভোট দেবে, সেটি তারা মনে মনে ঠিক করে ফেলেছে। আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল নয়, সাম্প্রদায়িক দল নয় ও অপকর্মের দল নয়। আওয়ামী লীগ সত্য ও জনগণের পক্ষে। যেকোনো পরিস্থিতিতে আওয়ামী লীগ সুদৃঢ় অবস্থানের জানান দিতে পারে।

বিএনপির আন্দোলনে জনগণ নেই, শুধু আছে নেতাকর্মী। বিএনপি নেতারা কর্মীদেরকে আশ্বাস দিচ্ছে যে- ভয় পেয়ো না আমেরিকা ও ইউরোপ আছে। তারা কর্মীদের কত কথা শোনাচ্ছে। অথচ একটি সেলফি দেখে কর্মীরা আর আশা রাখতে পারছে না।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা