মুমূর্ষু অবস্থায় হাসপাতালে গৃহকর্মী ফারজানা (ছবি: সংগৃহীত)
জাতীয়

টয়লেটে আটকে উলঙ্গ করে চলত নির্যাতন!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কলাবাগান থানার হাতিরপুল এলাকায় মধ্যযুগীয় কায়দায় ফারজানা (১৫) নামে এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ ওঠেছে। মুমূর্ষু অবস্থায় ফারজানা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা যায়, ওই বাসায় দীর্ঘ সাত বছর ধরে গৃহপরিচারিকার কাজ করে আসছিল ফারজানা। শুরুরদিকে ভালোভাবে কাজ করতে পারলেও গত এক বছর ধরে অমানবিক নির্যাতন শুরু হয়। দিনে দিনে বাড়তে থাকে নির্যাতনের মাত্রা। গত বছর করোনায় আক্রান্ত হয়ে মারা যান গৃহকর্তী লাবলী ইউসুফ। এরপর ফারজানা কাজ করে লাবলীর মেয়ে সুমির বাসায়। সেখানেই ফারজানার ওপর চলতো বর্বর নির্যাতন।

মেয়েকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ দেখে দিশেহারা বাবা মো. বেলাল বলেন, তার মেয়ে সাত বছর ধরে গৃহকর্তী লাবলীর বাসায় কাজ করতো। করোনায় তিনি মারা যাওয়ার পর তার (লাবলী) মেয়ে সুমির কাছে থাকতো। গত এক বছর ধরে সুমি তার মেয়েকে নির্যাতন করতো।

ভুক্তভোগী মেয়ের বাবা বলেন, কোনো ভুল হলেই মারধর করতো। কয়েকদিন আগে টয়লেটে আটকে রেখে উলঙ্গ করে নির্যাতন করে। তারপর হারপিক খাইয়ে দেয়। কিছু হলেই সুমি ও তার ভাই হিরন নির্যাতন চালাতো।

ফারজানার বাবা বলেন, আমার সাথে দেখা করতে দিত না। দেখা করতে আসলে ভেতরেও ঢুকতে দিত না। শুধু মোবাইলে কথা বলতে দিত। আর মোবাইলে নির্যাতনের কথা না বলার জন্য ভয় দেখাতো। কিন্তু গৃহকর্তী লাবলী যখন ছিল তিনি ফারজানাকে অনেক আদর করতো।

তিনি বলেন, গত ১৪ জানুয়ারি ফারজানাকে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে, পা দিয়ে পেটের মধ্যে পাঁচ-ছয়টি লাথি মারে। এর ফলে মেয়েটি খুব অসুস্থ হয়ে পড়লে তাকে তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হয়।

দুই ছেলে ও এক মেয়ের জনক বেলাল জানান, রাজমিস্ত্রী হিসেবে কাজ করতেন তিনি। একটি দুর্ঘটনায় তার পা ভেঙ্গে যাওয়ায় তিনি মেয়েকে কাজে দিতে বাধ্য হন। তাদের বাড়ি বরিশালের বাকেরগঞ্জে।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

‘শেখ হাসিনার নামে হোক পদ্মা সেতু’

সান নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধা...

১১০ টাকায় টিসিবির তেল বিক্রি স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আজ থেকে খোলাবাজারে ১১০ টাকা লিটার সয়াবিন ত...

‘গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’

সান নিউজ ডেস্ক: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গ...

ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও প...

শিরিন আকলেহকে হত্যায় বাংলাদেশের নিন্দা

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ সরকার অ...

ইউক্রেনীয় সেনারা আত্মসমর্পণ করছে

আন্তর্জাতিক ডেস্ক : চলমান যুদ্ধে...

সুপারওম্যান শিল্পা শেঠী

বিনোদন ডেস্ক : বলিউড জনপ্রিয় অভিন...

নতুন করোনা শনাক্ত ৩২

সান নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বাং...

বাগদা চিংড়ি পেলো জিআই সনদ

সান নিউজ ডেস্ক : বাংলাদেশের বাগদা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা