অভিযুক্ত ইকবাল হোসেন
জাতীয়

কে এই ইকবাল হোসেন

নিজস্ব প্রতিবেদক: পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে ইকবাল হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে শনাক্ত করেছে। পুলিশ তাকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।

জানা গেছে, কুমিল্লার নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে কোরআন রাখা ইকবালের বাড়ি নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের দ্বিতীয় মুরাদপুর-লস্কর পুকুর এলাকায়। তার বাবা নূর আহমদ আলম মাছের ব্যবসা করেন। সিটিটিভির ফুটেজ দেখে পুলিশের একাধিক সংস্থা ইকবালকে শনাক্ত করে।

ইকবাল হোসেনের মা বিবি আমেনা বেগম জানান, তিনি ৩ ছেলে ও ২ মেয়ের মা। ইকবাল বড় সন্তান। ইকবালের জন্ম ১৯৯০ সালের ৬ আগস্ট। তিনি ১৫ বছর বয়স থেকে মাদকসেবী। বরুড়া উপজেলায় ১০ বছর আগে বিয়ে করেন এবং এক ছেলের বাবা। বিয়ের ৫ বছর পর স্ত্রীর সঙ্গে ইকবালের তালাক হয়। চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার এলাকার কাদৈর গ্রামে আবারও বিয়ে করেন। এই সংসারে তার ১ ছেলে ও ১ মেয়ে। তার স্ত্রী ও সন্তান কাদৈর গ্রামে থাকেন।

ইকবালের মা জানান, ইকবাল নেশাগ্রস্ত হয়ে পরিবারের লোকদের অত্যাচার করতেন। রাস্তাঘাটে বিভিন্ন সময় পথচারীদের হয়রানি করতেন। গোসলখানায় বসে ইয়াবা সেবন করতেন। বেশিরভাগ সময় বিভিন্ন মাজারে থাকতেন। পঞ্চম শ্রেণির পর পড়াশোনা বন্ধ করে দেন। ১০ বছর আগে বন্ধুদের সঙ্গে পাড়ার কিছু ছেলের মারামারি হয়। এ সময় ইকবালের পেটে ছুরিকাঘাত করা হয়। ইকবাল তখন থেকে অসুস্থ। উল্টাপাল্টা চলাফেরা করায় বিভিন্ন সময় চুরির অভিযোগ এনে তাকে মারধর করতেন স্থানীয়রা।

ইকবালের ছোট ভাই মো. রায়হান বলেন, ইকবালকে খুঁজতে গত শুক্রবার থেকে পুলিশের সঙ্গে রয়েছি। সে ভালো কোরআন তিলাওয়াত করতে পারে।

শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন গত বুধবার ভোরে কুমিল্লা শহরের নানুয়াদিঘির উত্তরপাড়ে দর্পণ সংঘের উদ্যোগে আয়োজিত অস্থায়ী পূজা মণ্ডপে পবিত্র কোরআন দেখা যায়। এরপর কোরআন অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাংচুর চালানো হয়।

এ ঘটনার জের ধরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জে হিন্দুদের ওপর হামলা করতে যাওয়া একদল ব্যক্তির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সেখানে নিহত হন চারজন। পরদিন নোয়াখালীর বেগমগঞ্জে হিন্দুদের মন্দির, মণ্ডপ ও দোকানপাটে হামলা–ভাংচুর চালানো হয়। সেখানে হামলায় নিহত হয়েছিলেন দুইজন। এরপর রংপুরের পীরগঞ্জে হিন্দু বসতিতে হামলা করে ভাংচুর, লুটপাট ও ঘরবাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। হিন্দুদের মন্দির–মণ্ডপসহ বিভিন্ন স্থাপনায় হামলা হয়েছে দেশের আরও অনেক এলাকায়।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা