জাতীয়
তদন্ত কমিটি জানতে চায়

কী ঘটেছে সাকলায়েন-পরীমনির মধ্যে 

নিজস্ব প্রতিবেদক: পরীমনি ও সাকলায়েনের মধ্যে কী কী ঘটেছে এবং তাদের সম্পর্ক কেমন তা জানতে চায় তদন্ত কমিটি। এ বিষয়ে কারাগারে থাকা পরীমনির কস্টিউম ডিজাইনার জিমি ও কথিত মামা দিপুর জবানবন্দি নিতে কারাগারে যাবে পুলিশ।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, ডিবির এডিসি গোলাম সাকলায়েনকে তার পদ থেকে সরিয়ে পুলিশ অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিমে বদলি করা হয়। পরে গত ১১ আগস্ট ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন হয়। এই কমিটির প্রধান পুলিশের অতিরিক্ত ডিআইজি মাসুদ করিম।

সূত্রে জানা যায়, পরীমনি ও সাকলায়েনের একটি ভিডিও ফাঁস হলে তাকে দায়িত্ব থেকে সরানো হয়। পরে আরেকটি ভিডিও একইভাবে সোশ্যাল মিডিয়ায় চলে আসে। সেই ভিডিওতে পরীমনি ও সাকলায়েন ছাড়াও কারা উপস্থিত ছিলেন সেটা জানার চেষ্টা করা হচ্ছে।

সূত্রটি বলছে, ধারণা করা হচ্ছে- ওই ভিডিওতে জিমি ও দিপু ছিলেন। তারা দুজনই বর্তমানে কারাগারে। তাদের জিজ্ঞাসাবাদ করতে কারাগারে যেতে চায় তদন্ত কমিটি। তাই সব আইনি বিধান মেনেই কারাগারে গিয়ে তাদের সাক্ষ্যগ্রহণ করা হবে। জিজ্ঞাসাবাদ করা হবে পরীমনিকেও।

ওই তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন- সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার এবং ডিএমপির নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপ-কমিশনার হামিদা পারভীন। কমিটি এরইমধ্যে দুই দফা সময় বাড়িয়ে সংশ্লিষ্ট বিভাগের কাছে আবারও ১৫ দিনের সময় চেয়েছে।

পরীমনি ও সাকলায়েনের মধ্যে কী ঘটেছে তা খতিয়ে দেখতে কমিটিকে প্রথমে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। গত ২৬ আগস্ট সেই সময় শেষ হয়েছে। অবশ্য তখন কমিটি সময় চেয়ে নেয়। এরপরও সাক্ষ্য নেওয়ার কাজ বাকি থাকায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) আরও ১৫ দিনের সময় চেয়ে পুলিশ সদর দফতরের ডিসিপ্লিনারি বিভাগে চিঠি দিয়েছে তদন্ত কমিটি।

তদন্ত কমিটির সদস্য সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার বলেন, তদন্তের প্রয়োজনে যাকে যাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, সাক্ষ্যের প্রয়োজনে আমরা তা নিচ্ছি। কিছু বিষয় নতুন করে আমরা আমলে নিয়েছি। সেগুলোর কাজ করতে সময় প্রয়োজন। এজন্য নতুন করে কমিটি সময় চেয়েছে সংশ্লিষ্ট দফতরে।

পরীমণি, জিমি ও দিপুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, তদন্তের স্বার্থে আমরা তা প্রকাশ করতে চাই না। তবে আমরা আরও ২/৩ জনের সাক্ষ্যের প্রয়োজন মনে করছি। আমরা তদন্তের মোটামুটি শেষ পর্যায়ে। আশা করছি বর্ধিত এই সময়ের মধ্যেই পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারব।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা