জাতীয়

ফ্ল্যাট ভাড়া ৪৫০০ টাকা, উদ্বোধন মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে বহুতল ভবনে ৬৭৩ স্কয়ার ফিটের নতুন ফ্ল্যাটে মাসিক ভাড়া মাত্র ৪ হাজার ৫০০ টাকা। ফ্ল্যাটে রয়েছে আধুনিক সুযোগ-সুবিধা। এই ভাড়া দৈনিক হিসাবেও পরিশোধ করা যাবে। সেক্ষেত্রে প্রতিদিন দিতে হবে ১৫০ টাকা। এসব ফ্ল্যাটে থাকার সুযোগ পাবেন ঢাকার বস্তিবাসী।

মিরপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক বস্তিবাসীর জন্য নির্মিত ৩০০ ফ্ল্যাটের বরাদ্দপত্র মঙ্গলবার (৩ আগস্ট) হস্তান্তর করবেন জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালে এই পরিকল্পনা গ্রহণ করেন। ওই বছর ২৬ অক্টোবর প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এই প্রকল্পে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব ১৪৮ কোটি টাকা ব্যয় হচ্ছে।

জাতীয় গৃহায়ন অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী জানান, মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীর জন্য মোট ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ হচ্ছে। মঙ্গলবার ৩০০ পরিবারের হাতে বরাদ্দপত্র দেওয়া হবে। দ্বিতীয় পর্যায়ে দেওয়া হবে আরও ১ হাজার একটি পরিবারকে। ওই বস্তিতে থাকা ১০ হাজার পরিবার নতুন ফ্ল্যাটে থাকার সুযোগ পাবেন।

তিনি জানান, এই প্রকল্পের অধীনে ৬ বিঘা জমিতে ১৪৯ কোটি টাকা ব্যয়ে ১৪ তলার ৫টি ভবন নির্মাণ হয়। এখানকার ফ্ল্যাটগুলো ২ কক্ষবিশিষ্ট এবং আয়তন ৬৭৩ থেকে ৭২০ বর্গফিট।

প্রতিটি ভবনে রয়েছে কমিউনিটি হল, দুটি লিফট ও প্রশস্ত সিঁড়ি। এ ছাড়াও রয়েছে অগ্নিনির্বাপণ ও সৌর বিদ্যুতের ব্যবস্থা, ৪০ কেভিএ জেনারেটর ও ২৫০ কেভিএ সাব-স্টেশন সুবিধা। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বরাদ্দপত্র হস্তান্তর করা হবে। বরাদ্দপ্রাপ্তরা আগামী ডিসেম্বরের মধ্যে ফ্ল্যাটে বসবাস করতে পারবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ফ্ল্যাটের বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা