জাতীয়

সোহরাওয়ার্দীতে ফাঁকা নেই আইসিইউ

নিজস্ব প্রতিবেদক : করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে বাড়ছে রোগীর সংখ্যা। এতে রাজধানীর অন্যান্য হাসপাতালের মতো শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে কোনো আইসিইউ শয্যা খালি নেই।

জানা গেছে, খালি থাকা সাপেক্ষে মুমূর্ষু রোগীদের আইসিইউ শয্যায় স্থানান্তর করা হয়। কোনো রোগীর শারীরিক অবস্থা উন্নতির দিকে হলে সেখান থেকে সাধারণ শয্যায় নিয়ে আসা হয়। আবার অনেকে আইসিইউতেই মারা যান। তখন আইসিইউ শয্যা খালি হয়। বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মোট ২১১ জন করোনা রোগী ভর্তি রয়েছেন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান বলেন, আমাদের এখানে করোনা রোগীদের জন্য ১০টি আইসিইউ শয্যা রয়েছে। সবগুলো শয্যা রোগীতে পূর্ণ। একমাস ধরে এ অবস্থা। আইসিইউ শয্যার জন্য অনেকেই অপেক্ষা করেন। কোনো একটি খালি হলে কমপক্ষে ১০-১৫ জন সিরিয়াল ধরেন।

শনিবার (২৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে দেখা যায়, নতুন করে অনেক রোগী আসছেন। এদের মধ্যে অধিকাংশেরই করোনার লক্ষণ রয়েছে। ছেলে জসিমকে নিয়ে করোনা পরীক্ষা করতে লক্ষ্মীপুর থেকে এসেছেন আবুল হাসেম নামের এক বৃদ্ধ। তিনি বলেন, লক্ষণ দেখা দেয়ায় আজ টেস্ট করিয়েছি, এখনও রিপোর্ট দেয়নি।

মোহাম্মদপুর থেকে এ হাসপাতালে আসা সুমন নামে একজন তরুণ বলেন, আমার ভাবি গত ২০ দিন ধরে এখানে ভর্তি। তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। অবস্থা খারাপ হওয়ার পর তাকে আইসিইউতে নেয়া হয়েছিল। এখন শারীরিক অবস্থা উন্নতির দিকে হওয়ায় ওয়ার্ডে আনা হয়েছে। তবে সন্তান পেটেই মারা গেছে।

আল মামুন নামে একজন আনসার সদস্য বলেন, আগের চেয়ে বর্তমানে রোগী অনেক বেড়েছে। এত রোগী আসছেন যে, আইসোলেশনের জায়গাতেও সিট খালি নেই। মাঝখানে রোগী কমে গিয়েছিল। ইদানীং রোগী বেশি দেখা যাচ্ছে।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান বলেন, আমাদের এখানে করোনা রোগীদের জন্য ১০টি আইসিইউ শয্যা রয়েছে। সবগুলোতেই রোগী রয়েছেন। গত দুই সপ্তাহ ধরে রোগীর সংখ্যা ২০০ থেকে ২৫০-এ ওঠানামা করছে।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা