জাতীয়

করোনায় ৮২ পুলিশের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশের বিভিন্ন পদমর্যাদার দায়িত্বরতদের মধ্যে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৮২ জন সদস্য। এখনও হাসপাতালে কিংবা বাসা-বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৩১৭ জন। বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও সদস্যদের মধ্যে ১৮ হাজার ৮১১ জন সদস্য করোনায় সংক্রমিত হয়েছেন।

এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩ হাজার ১৭৮ জন আক্রান্ত হন তাদের মধ্যে ২৫ জন মারা গেছেন। এছাড়া এখনও হাসপাতালে ডিএমপির ৪২ জন সদস্য চিকিৎসাধীন রয়েছেন। ডিএমপি সূত্র জানিয়েছে, করোনা মহামারির শুরু থেকে বিভিন্ন এলাকায় লকডাউন, পরিষ্কার-পরিচ্ছন্ন ও সাধারণ মানুষকে সচেতন করতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিজে আক্রান্ত হয়েছেন।

এছাড়া আক্রান্তদের সহায়তা থেকে শুরু করে করোনা রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়াসহ আক্রান্ত পরিবারের ঘরে খাবার পৌঁছে দিয়েছেন পুলিশ সদস্যরা। এমনকি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির জানাজা ও দাফনের ব্যবস্থাও করেছেন পুলিশ সদস্যরা। এছাড়া ডিএমপির পক্ষ থেকে প্রত্যেক থানা এলাকায় রান্না করা খাবার অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও রাজধানীসহ দেশের বিভিন্ন শহরের রাস্তায় জীবাণুনাশক পানি ছিটিয়েছে পুলিশ। পুলিশ সদর দফতর সূত্র জানিয়েছে, করোনা মহামারিতে গত ২৭ ডিসেম্বর পর্যন্ত মোট আক্রান্ত ১৮ হাজার ৮১১ জন আক্রান্ত হয়েছে।

তাদের মধ্যে অতিরিক্ত আইজিপি ৬ জন, ডিআইজি ১০ জন, অতিরিক্ত ডিআইজি ১৯ জন, পুলিশ সুপার ১১২ জন, অতিরিক্ত পুলিশ সুপার ১৮৭ জন, সহকারী পুলিশ সুপার ২২৮ জন, ইন্সপেক্টর ৯৫৭ জন, এসআই ৩ হাজার ৭ জন, এএসআই ২ হাজার ৮৩৫ জন, নায়েক ৫৫০ জন, কনস্টেবল ৮ হাজার ৮২৩, অন্যান্য ২ হাজার ৭৭ জন।

ডিএমপিতে আক্রান্তদের মধ্যে যুগ্ম-কমিশনার ৩ জন, উপপুলিশ কমিশনার ১৬ জন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ৫০ জন, সহকারী পুলিশ কমিশনার ২৯ জন, ইন্সপেক্টর ১৮০ জন, এসআই ৫৮৮ জন, এএসআই ৫০৫ জন, নায়েক ১০৭ জন, কনস্টেবল ১ হাজার ৫৫৩ জন ও অন্যান্য ১৪৭ জন।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির বরিশাল জোন...

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় প্রশিক্ষণ বিমান বিধ্বস...

মালয়েশিয়ায় ৯ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় ৯ বাংলাদেশিসহ অর্ধশত অবৈধ অভিবাসীক...

ছেলের লাশ গামলায় নিয়ে গেলেন বাবা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মধ্যপ্র...

থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৬১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডে তীব্র তাপপ্রবাহে ২০২৩ সালের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা