প্রবাস

স্পেনে প্রবাসী সাংবাদিকদের মতবিনিময়

প্রবাস ডেস্ক : অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং জাগো নিউজ ও যুগান্তরের ইতালি প্রতিনিধি সাংবাদিক জমির হোসেনের সঙ্গে মাদ্রিদে বাংলাদেশ কমিউনিটির নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২আগস্ট) রাতে স্পেন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে এ সভা আয়োজিত হয়।

স্পেন বাংলা প্রেস ক্লাবের সভাপতি সাহাদুল সুহেদের সভাপতিত্বে ও সদস্য কবির আল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রহমান।

এ সময় কমিউনিটির বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আলামিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার একাংশের সভাপতি মো. দুলাল সাফা।

আরও উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতি স্পেনের সাবেক গোলাম মোস্তফা জাহাঙ্গীর, বর্তমান সভাপতি মাহবুবর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেয়ান, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এম এইচ মাসুদুর রহমান, স্পেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুর রহমান দিদার।

এছাড়া কমিউনিটি নেতা আব্দুল কাইয়ূম মাসুক, এমদাদুল হক, সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, ফকরুদ্দিন রাজি, নরসিংদী ওয়েল ফেয়ার সোসাইটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াছিন সিকদার, স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের পরিচালক হানিফ মিয়াজী উপস্থিত ছিলেন।

বক্তারা প্রবাসে কমিউনিটির উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা রাখার পাশাপাশি দেশের সম্মান বৃদ্ধিতে সাংবাদিকদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে সাংবাদিক জমির হোসেন বলেন, প্রবাসে বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে বাংলা মিডিয়ার গুরুত্ব ও অবদান অপরিসীম। প্রবাসে সাংবাদিকতা পেশা চালিয়ে যাওয়া কষ্টকর হলেও সে পেশা উপভোগ্য হয়ে ওঠে যখন পক্ষপাতিত্বশূন্য, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য সংবাদ পরিবেশন করা হয়।

তিনি এ সময় তার প্রবাস সাংবাদিকতার নানা দিক তুলে ধরে বলেন, মিডিয়া বা সাংবাদিকরা কমিউনিটির কাছ থেকে স্বীকৃতি পায়নি। বরং দেখছি, সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ এবং ক্ষোভ প্রকাশ করছেন কমিউনিটি নেতারা।

মতবিনিময় শেষে স্পেন বাংলা প্রেস ক্লাব মাদ্রিদ কমিউনিটির নেতাদের পক্ষ থেকে সাংবাদিক জমির হোসাইনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

চলচ্চিত্র নির্মাতা ফারুকীর জন্মদিন

বিনোদন ডেস্ক: সরয়ার ফারুকী ৫১ বছরে পা দিয়েছেন আজ। ১৯৭৩ সালের...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: প্রতারণার মাধ্যমে মৃত্যুর জাল সনদ তৈরি করা...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা