ছবি-সংগৃহীত
রাজনীতি

সরকারকে পদত্যাগ করতে হবে

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় নির্বাচনের আগে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের দাবি স্পষ্ট। জাতীয় নির্বাচনের আগে বর্তমান নির্যাতনকারী সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করে একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে।

আরও পড়ুন : বিএনপির শিক্ষা নেওয়া দরকার

রোববার (৯ জুলাই) বিকেল ৬টায় সিলেটের সরকারি আলিয়া মাদরাসা মাঠে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত তারুণ্যের সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের দেশের রাজনৈতিক সংস্কৃতির একটি অংশ হলো নির্বাচনের আগে নির্দলীয় সরকার গঠন করা। এরপর সেই নির্দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন দেওয়া। কিন্তু আওয়ামী লীগ পরপর দুটি নির্বাচনেই মানুষকে বোকা বানিয়েছে। এবার আর সেই সুযোগ হবে না। সরকারকে বিদায় নেওয়া ছাড়া আর কোনো পথ নেই।

তিনি বলেন, আমরা চেয়েছি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে। কেন বলেছি, মানুষ একটা সিদ্ধান্ত নিয়ে নিয়েছে তাই। নির্বাচনের সময় একটি নিরপেক্ষ নির্দলীয় সরকার থাকতে হবে। না হলে আওয়ামী লীগ যদি থাকে, কেউ ভোট দিতে পারবে না। আগে অনেকে কেন্দ্রেও যেতে পারেনি। আমাদের এক কর্মীর দুই পা কেটে ফেলা হয়েছিল। সরকারের অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে আমাদের নেতা ইলিয়াস আলীকে গুম করে ফেলা হয়েছে। তার স্ত্রী লুনা বলেছেন, তার মেয়ে যখন সামনে আসে, তখন তিনি কথা বলতে পারেন না। এখনো তার মা-সন্তানরা বাসার দরজার দিকে তাকিয়ে থাকেন।

আরও পড়ুন : অবাস্তব দাবি নিয়ে সঙ্গে সংলাপ নয়

মির্জা ফখরুল বলেন, ৭১ সালে আমরা যুদ্ধ করেছিলাম। এখানে অনেকে আছে যারা যুদ্ধ করেছেন। কেন যুদ্ধ করেছিলেন, একটিমাত্র কারণে, আমরা সকলের মত প্রকাশ করব, নিজেদের অধিকারকে নিশ্চিত করব, সকলের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে, চিকিৎসার উন্নতি হবে। শেখ মুজিবুর রহমান চিন্তা করেছিলেন এ দেশ এই রকম থাকবে না, তাই তিনি বাক্শাল তৈরি করেছিলেন। আজকে আবার শেখ হাসিনা ভিন্নভাবে একদলীয় সরকারের মাধ্যমে বাকশাল চাপিয়ে দিতে চাচ্ছেন। দুইটা নির্বাচন করেছেন আগে, বেআইনিভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, ১২ জুলাই ঢাকায় হবে তারুণ্যের সমাবেশ। সেই সমাবেশ থেকে দেশকে নতুন করে পুনরুদ্ধারের ঘোষণা আসবে। সবাইকে একযোগে মাঠে নামতে হবে। আমরা মাঠে নামলে সরকার পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বাধ্য হবে।

আরও পড়ুন : গোপনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

সমাবেশে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী। প্রধান বক্তার বক্তব্য দেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ বক্তার বক্তব্য দেন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

সমাবেশ সঞ্চালনা করেন যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

ডাস্ট অ্যালার্জির লক্ষণ 

লাইফস্টাইল ডেস্ক: ডাস্ট অ্যালার্জি অতি পরিচিত একটি সমস্যা। প...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা