রাজনীতি

তারেক রহমান মুচলেকা দিয়ে পালিয়েছে

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, তারেক রহমান মুচলেকা দিয়ে এদেশ থেকে পালিয়েছে। খালেদা জিয়া ও তারেক রহমানের নামে যে সকল মামলা হয়েছে তা তত্ত্বাধায়ক সরকার করেছিলেন। সেই মামলায় তাদের সাজা হয়েছে। আওয়ামী লীগ সরকার কোন মামলাতো করেনি। আওয়ামী লীগ যদি মামলা দিতো, তাহলে তারা বলেতে পারতো এটা প্রতিহিংসামূলক।

আরও পড়ুন: ডেঙ্গু আক্রান্ত ৫০ হাজার ছাড়াল

বুধবার(১৬ নভেম্বর) বিকাল ৪ টায় ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে ডিজিটাল বাংলাদেশ আরও ৪০ বছর এগিয়ে থাকতো আজ বাংলাদেশ বিশ্বকে নেতৃত্ব দিতো। তিনি ১৯৭৩ সালে চট্রগ্রামের বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন করেছিলেন। ২০০৯ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মানে পদক্ষেপ নেন এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু স্যাটালাইট স্থাপনের ফলে দেশের অনলাইন সেবা কার্যক্রম দ্রুত সম্প্রসারণ সম্ভব হয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন বিদেশিদের বিষয় নয়

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল, ,জেলা আওয়ামী লীগ সভাপতি সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। পরে ডিজিটাল অনলাইনে নানা সেবা প্রদানপ্রতিষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে এ মেলায় সরকারি বেসরকারী ১০৭টি স্টল স্থান পেয়েছে।

এদিকে সকালপ ঝালকাঠি জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি।

আরও পড়ুন: করোনায় আরও একজনের মৃত্যু

জেলা পরিষদ মিলানায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

আরও পড়ুন: অবসরে আরেক এসপি

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার আফরোজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম।
এসময় জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য, জন প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সুধীনজন উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন,‘ গ্রাম পর্যায়ে উন্নয়ন করা জন্য জেলা পরিষদের গুরুত্ব অপরিহায্য। এখানে বরাকৃত অর্থের সঠিক বন্টন করতে হবে। কাজের মান নিশ্চিত করতে হবে। আর তা হলে এলাকার যথাযথ উন্নয়ন সম্ভব হবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা