রাজনীতি

বিএনপি অস্তিত্ব সংকটে

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরাই এখন নৌকায় ভোট দিতে চান না। বিএনপি অস্তিত্ব সংকটে। ফলে আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতাকর্মীরা এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। অনেকেই যোগাযোগ রাখছেন, তারাও জাতীয় পার্টিতে যোগ দেবেন।’

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দলটির ঢাকা মহানগর দক্ষিণের তিন ওয়ার্ডের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম রুবেল।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে। নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। এখন কিছু মানুষ দ্রুত ধনী থেকে আরও ধনী হচ্ছে। বেশিরভাগ মানুষ প্রতিদিনই আরও গরীব হচ্ছে। এমন বাস্তবতায় আওয়ামী লীগের নেতা-কর্মীরাই এখন আর নৌকায় ভোট দেয় না। আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতা-কর্মীরাই এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছে। অনেকেই যোগাযোগ রাখছে, তারাও জাতীয় পার্টিতে যোগ দেবে।

তিনি আরও বলেন, সরকারি দলের নেতারা বলে বেড়ান নারায়ণগঞ্জে ভোট সুষ্ঠু হয়েছে। কিন্তু সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোট কেমন হয়েছে তা বলতে চান না। সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে, আর না চাইলে হবে না, তা হতে পারে না।

আরও পড়ুন: করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত

দলে আরও গ্রহণযোগ্য ও জনপ্রিয় মানুষ যোগ দেবে বলে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি হাড্ডাহাড্ডি লড়াই করবে আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে। দেশের মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি নিয়ে জাতীয় পার্টি গণমানুষের আস্থা অর্জন করবে। তবে কার সঙ্গে জোট হবে, তা নির্বাচনের সময় দেখা যাবে। পার্টিকে আরও শক্তিশালী করতে হবে।

জিএম কাদের বলেন, দেশের মানুষ এখন আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। ১৯৯১ সালের পর থেকে দল দুটি বারবার রাষ্ট্রক্ষমতায় এসে সুবিধামতো সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র ধ্বংস করেছে। এখন কেউ গণতন্ত্রের কথা বললে মানুষ প্রতারণা মনে করে।

আরও পড়ুন: সারের দাম বাড়ানোর প্রস্তাব আসেনি

বিরোধী দলীয় উপনেতা বলেন, বলেন, ১৯৯১ সালে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রক্ষমতা ছাড়ার পর বিএনপি এসে দেশের আরও ক্ষতি করেছে। বিএনপির পর আওয়ামী লীগ ক্ষমতায় গিয়ে রাজনৈতিক অবস্থা আরও খারাপ করেছে। এভাবেই আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্রক্ষমতায় গিয়ে গণতন্ত্র ধ্বংস করেছে। দল দুটি জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। এখন কর্তৃত্ববাদী শাসনে মানুষ অতিষ্ঠ। কিছু মানুষ ধনী থেকে আরও ধনী হচ্ছে। দেশের বেশির ভাগ মানুষই প্রতিদিন আরও গরিব হচ্ছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা