রাজনীতি

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: বাঙালির হাজার বছরের ইতিহাসে আমরা দেখি, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এই সম্প্রীতির বাংলাদেশ অটুট রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দৃঢ়প্রতিজ্ঞ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর খামারবাড়িতে সনাতন সমাজকল্যাণ সংঘের আয়োজনে শারদীয় দুর্গাপূজা উৎসবের মহানবমীতে শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে, এগিয়ে চলছে। যেখানে বিভেদ নেই, সেখানে ধর্মকে ব্যবহার করে যে অপশক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে তারা সাম্প্রদায়িক অপশক্তি। একসময় বিএনপি জামাত এই সাম্প্রদায়িক অপশক্তি সৃষ্টি করেছিলো। তাদের সেই ক্ষয়িষ্ণু শক্তি এখনো সম্প্রীতি নষ্ট করতে চায়।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। যেকোনো মূল্যে সামপ্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে হবে। যারা কুমিল্লায় ঘটনা ঘটিয়েছে এবং তাকে পুজি করে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা বাঙালি, কে কত সংখ্যায় সেটা বিষয় নয়। সবাই নিরাপত্তা পাবে, সবাই নিজ নিজ ধর্ম, নিজ নিজ উৎসব নিশঙ্কচিত্তে পালন করবে। সরকার আপনাদের সাথে আছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, একটি অপশক্তি সবসময় সুন্দর পরিবেশ নষ্ট করার চেষ্টা করে। কুমিল্লার ঘটনাও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা। মাননীয় প্রধানমন্ত্রী সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। কোন অপশক্তি ছাড় পাবে না।

সনাতন সমাজকল্যাণ সংঘ ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম যার যার, উৎসব সবার স্লোগানে উদ্বুদ্ধ হয়ে দেশ থেকে সকল সাম্প্রদায়িক শক্তির মূলউৎপাটন হবে।

সনাতন সমাজকল্যাণ সংঘ ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে এবং সনাতন সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার রায় এর সঞ্চালনায় শারদীয় শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

৬ মাসের মাথায় ফের রেশম কারখানা বন্ধ

ঠাকুরগাঁও প্রতিনিধি: লোকসানের কারণে ২ দশক বন্ধ থাকার পর বেসর...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

চরাঞ্চলে তরমুজের বাম্পর ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

রাজধানীসহ ৪ অঞ্চলে ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: আবহাওয়া অধিদফতর...

নোয়াখালীতে কিশোরের অপমৃত্যু 

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা