সংগৃহীত ছবি
লাইফস্টাইল

ঘরে বসেই হেয়ার স্পা করার উপায়

লাইফস্টাইল ডেস্ক: চুলে ডিম দেওয়ার কথা শুনলে অনেকে নাম সিঁটকান কিন্তু আপনি জানেন কি-পশমের মতো নরম চুল পেতে ডিমই সেরা। ডিমের প্রোটিন চুলকে নরম ও সিল্কি করতে বেশ কার্যকর। এছাড়া চুল পড়া, স্ক্যাল্প শুষ্ক হয়ে যাওয়া, রুক্ষ চুলের সমস্যা দূর করতে পারে ডিম। এমনকি স্ট্রেট করা চুলের যত্নও নেওয়া যায় ডিম দিয়ে। তবে চুলে সরাসরি ডিম মাখলে আঁশটে গন্ধ আসবে। তাই ডিমের হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: ফুলকপির বড়া তৈরির রেসিপি

যেভাবে বানাবেন ডিমের হেয়ার প্যাক

১) চুলে ডিম মেখে মাথায় শাওয়ার ক্যাপ লাগিয়ে ২০-৩০ মিনিট বসে থাকুন। এরপর হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। চুল ধোয়ার সময় অবশ্যই ঠান্ডা পানি ব্যবহার করবেন।

২) চুলের উজ্জ্বলতা বাড়াতে ডিম পানির সাথে গুলিয়ে ব্যবহার করুন। প্রথমে চুলে শ্যাম্পু করে নিন। তারপর ডিমের এই মিশ্রণ চুল ও স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। ৮ ঘণ্টা রেখে সাধারণ পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি আপনার চুলকে মসৃণ করে তুলবে।

৩) চুলে সরাসরি ডিম মাখলে আঁশটে গন্ধ ছাড়ে। তাই ডিমের হেয়ার প্যাক বানিয়ে ব্যবহার করুন। এতে ডিমের গন্ধ হয়তো যাবে না, কিন্তু উপকারিতা দ্বিগুণ পাবেন।

আরও পড়ুন: বেগুন পোড়ানোর রেসিপি

৪) ডিমের কুসুম নিন এবং ১ কাপ টক দইয়ের সাথে ভালো করে মিক্স করুন। এবার এই হেয়ার প্যাক চুলে লাগিয়ে ২০ মিনিট রাখুন। প্রথমে পরিষ্কার পানিতে চুল ধুয়ে নিন। এরপর ডিমের আঁশটে গন্ধ দূর করতে শ্যাম্পু করে নিন।

৫) ডিমের কুসুমের সাথে অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন। এই হেয়ার প্যাক কন্ডিশনার হিসেবে ব্যবহার করুন। শ্যাম্পু করার পর চুল থেকে সমস্ত পানি নিংড়ে নিন আবার চাইলে মুছেও নিতে পারেন। এরপর এই হেয়ার প্যাক লাগান। ১০-১৫ মিনিট রেখে আবার ধুয়ে ফেলুন। এই হেয়ার প্যাক চুলকে নরম করে তুলবে।

৬) অতিরিক্ত শুষ্ক চুলে ডিম ও মধুর হেয়ার প্যাক ব্যবহার করুন। ডিমের কুসুম ও মধু একসাথে মিক্স করে চুলে লাগান। ঘণ্টা দুয়েক পর শ্যাম্পু করে নিন। এই হেয়ার প্যাক ফ্রিজি হেয়ারের সমস্যা দূর করে দেবে।

সান নিউজ/এএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা