মল্লিকা শেরাওয়াত
লাইফস্টাইল

মল্লিকার ফিটনেস রহস্য

সান নিউজ ডেস্ক: মল্লিকা শেরাওয়াত বলিউডের অন্যতম আবেদনময়ী তারকা। খোলামেলা দৃশ্যে অভিনয় করে নিজেকে ‘সেক্স সিম্বল’ হিসেবে পরিচিত করেছিলেন তিনি।

আরও পড়ুন: শাকিরার ফিটনেস রহস্য

যদিও অনেকদিনই তিনি বলিউড ছেড়েছেন। তবে তার ভক্তসংখ্যা এখনো কম নয়। তার বয়স এখন ৪৫ এর কোঠায়। হিন্দুস্তান টাইমস/ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

তবে তাকে দেখলে মনে হবে বয়স শুধু একটি সংখ্যা মাত্র। আজও তিনি টোনড ফিগার ধরে রেখেছেন অতীতের ন্যায়। তাকে দেখলে যে কেউই তরুণী ভেবে ভুল করবেন! তবে একো বছরেও কীভাবে তিনি ধরে রেখেছেন আকর্ষণীয় ফিগার? চলুন জেনে নেওয়া যাক-

অভিনেত্রী বিভিন্ন সাক্ষাৎকারে জানান, দীর্ঘদিন ধরে তিনি যোগাসন করে আসছেন। এ বিষয়ে তিনি সচেতনতাও ছড়ান। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই তিনি শরীরচর্চার ভিডিও প্রকাশ করেন। যা দেখে অনেকে উৎসাহিত হন।

এক সাক্ষাৎকারে তিনি জানান, বিগত ৬-৭ বছর ধরে তিনি আয়াঙ্গার যোগ করছেন। এই যোগ ভিন্ন ভিন্ন শারীরিক গঠনকে গুরুত্ব দেয়। এমনকি মানসিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত জরুরি এই যোগ। অনেকটা ধ্যানের মতো করেই করতে হয় এটি। এতে চাপমুক্তি ঘটে, শরীরে তৈরি হয় পজিটিভ এনার্জি। মানসিক শান্তি মেলে।

এই যোগাভ্যাস তাকে যখন তখন খাওয়ার তীব্র প্রবণতাও কমে। তিনি নাকি মিষ্টি খেতে খুব ভালবাসেন, তবে এই যোগ শুরু করার পর থেকে নিজের ওপর নিয়ন্ত্রণ এসেছে তার। ভালো ঘুমের জন্য যোগাভ্যাস দারুন কাজ করে বলে জানান তিনি।

আরও পড়ুন: পুরুষের ত্বকের যত্ন

ফিটনেস ধরে রাখতে ব্যায়াম অত্যন্ত জরুরি বলে জানান মল্লিকা। তিনি বলেন, ‘ব্যায়ামের কোনো বয়স নেই, যে কোনোদিন শুরু করতে পারেন।’

শরীরচর্চার পাশাপাশি মল্লিকা বরাবরই নিরামিষাশী। বিগত ১০ বছরের বেশি সময় ধরে তিনি দুধ ও এ জাতীয় খাবার থেকে দূরে থাকেন। প্রতিদিন ঘরের খাবার খান। যা তার ফিটনেসের মূলমন্ত্র।

প্রসঙ্গত, মল্লিকা বলিউড চলচ্চিত্রে কর্মজীবন প্রতিষ্ঠার পাশাপাশি তামিল, কন্নড়, হিন্দি, ইংরেজি এবং চীনা ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। খোয়াইশ (২০০৩) এবং মার্ডার (২০০৪) চলচ্চিত্রে সাহসীভাবে পর্দায় উপস্থিতির জন্য তিনি বিশেষভাবে পরিচিত। শেরাওয়াত প্রায়শই যৌনতার প্রতীক হিসেবে গণমাধ্যমগুলোতে উপস্থিত হয়েছেন। ২০০৬ সালে তিনি পেয়ার কে সাইড এফেক্টস সফল রোমান্টিক কমেডি চলচ্চিত্রে অভিনয় করেন যা তাকে বিভিন্ন সমালোচকদের প্রশংসা অর্জন করতে সহায়তা করে।

এরপর, তিনি আপ কা সুরুর - দ্য রিয়েল লাভ স্টোরি (২০০৭) ও ওয়েলকাম (২০০৭)-এর মতোন সফল চলচ্চিত্রে অভিনয় করেছেন, এবং ডাবল ধামাল চলচ্চিত্রে, যা ছিল তার সবচেয়ে বড় বাণিজ্যিক সাফল্য। বলিউডের কয়েকজন তারকাদের মধ্যে তিনি একজন যিনি হিসসস (২০১০) এবং পলিটিক্স অব লাভ (২০১১) চলচ্চিত্রের মাধ্যমে হলিউডে সমন্বিত হওয়ার চেষ্টা করেছিলেন।

২০০২ সালে জিনা সির্ফ মেরে লিয়ে হিন্দি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক ঘটে। চলচ্চিত্রে অভিনয় শুরু করার পূর্বে তিনি টেলিভিশন বিজ্ঞাপন এবং মিউজিক ভিডিওতে কাজ করেছেন।

মল্লিকা শেরাওয়াতকে সর্বশেষ দেখা গেছে ‘আরকে/আরকে’ সিনেমায়। এটি মুক্তি পেয়েছে গত ২২ জুলাই।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চিকিৎসায় নোবেল পেলেন সুভান্তে প্যাবো

আন্তর্জাতিক ডেস্ক: চলতি বছরের চিকিৎসাশাস্ত্রে নোবেল পুরস্কার...

তাইওয়ানে হামলা করবে না চীন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতির...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

সান নিউজ ডেস্ক: বান্দরবানের নাইক্...

শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি

সান নিউজ ডেস্ক: ইরানের রাজধানী তে...

সয়াবিন তেলের দাম কমল

সান নিউজ ডেস্ক: সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১৪ টাকা কমানো...

জাহিদ হাসানের জন্মদিন

সান নিউজ ডেস্ক : আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

অন্যরকম যুদ্ধে বিধ্বস্ত তাইওয়ান

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্ব জুড়ে করোনায় আক্রান্ত হয়ে...

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২

সান নিউজ ডেস্ক: রাজধানীতে বিদ্যুত...

বাসের ধাক্কায় দুই ভ্যান যাত্রী নিহত

সান নিউজ ডেস্ক: রংপুরের তারাগঞ্জে...

সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৩

সান নিউজ ডেস্ক: সিরাজগঞ্জে যাত্রী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা