আন্তর্জাতিক

অকালে চলে গেলেন সাইমন্ডস

সান নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার দুইবারের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। শনিবার (১৪ মে) রাতে কুইন্সল্যান্ডের টাউন্সভিলে সাইমন্ডসের গাড়িটি দুর্ঘটনার শিকার হয়।

আরও পড়ুন: নিউইয়র্কে বন্দুক হামলায় নিহত ১০

রোববার (১৫ মে) এক বিবৃতিতে পুলিশ জানায়, প্রাথমিক যে তথ্য পাওয়া গেছে তাতে জানা যাচ্ছে, শনিবার রাত ১১টার দিকে হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে গাড়িটি যাচ্ছিল। অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁদিকে বাঁক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তার একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা করা হয়, কিন্তু সেখানেই মারা যান সাইমন্ডস।

ইংল্যান্ডের বার্মিংহামে জন্ম নেওয়া সাইমন্ডসের অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিনি। ১১ বছরের ক্যারিয়ারে দেশটির হয়ে ২৬ টেস্ট ও ১৯৮ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। বিস্ফোরক ব্যাটিং, বুদ্ধিদীপ্ত বোলিং আর অসাধারণ ফিল্ডিং দক্ষতার জন্য বিশ্বজোড়া খ্যাতি ছিল তার। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অংশ ছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে সাইমন্ডস ২৬ টেস্টে ১৪৬২ রান করেছেন, উইকেট পেয়েছিলেন ২৪টি। ওয়ানডে ক্রিকেটেই মূলত নিজের আসল জহরটা দেখিয়েছিলেন এই অনন্যসাধারণ প্রতিভাধর ক্রিকেটার। ১৯৮টি একদিনের ম্যাচ খেলে ৩৯.৭৫ গড়ে পাঁচ হাজারের বেশি রান করার সঙ্গে ১৩৩ উইকেটও তুলে নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ৪ লাখ

এছাড়া ২০০৯ সালের জুনে তৃতীয়বারের মতো নিষেধাজ্ঞার কবলে পড়ে দেশে ফেরত পাঠানো হয়েছিল সাইমন্ডসকে। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে তার চুক্তি বাতিল করা হয়। শেষে ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি সাইমন্ডস সকল স্তরের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

৪৬ বছর বয়সী সাইমন্ডসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট দুনিয়ায়। তার সাবেক সতীর্থ থেকে শুরু করে একসময়ের প্রতিপক্ষরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইমন্ডসের এই অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাটে মানতে হবে ১৬ নির্দেশনা

সান নিউজ ডেস্ক: ঈদুল‌ আজহা উপলক্ষে বিভিন্ন স্থানে বসা ক...

 ‘এক দেশ দুই নীতি’ হংকংকে সুরক্ষা দিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : চীনের প্রেসিড...

জঙ্গিবাদ দমন দেশের ঈর্ষণীয় সাফল্য

সান নিউজ ডেস্ক : জঙ্গিবাদ ও সন্ত্...

আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বাং...

দুপুরের আগেই টিকিট শেষ

সান নিউজ ডেস্ক : আসছে ১০ জুলাই পব...

আক্রান্ত আরও ৬ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক : ফের দেশজুড়ে করোন...

সিলেটে কমছে বন্যার পানি

সান নিউজ ডেস্ক: শুক্রবার (১ জুলাই) থেকে আবার কমতে শুরু করেছে...

মুন্সীগঞ্জ জাতীয় পার্টির পরিচিতি সভা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন...

ঈশ্বরগঞ্জে টিসিবি'র পণ্য বিক্রি উদ্বোধন

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি...

১৯ ধরনের প্লাস্টিক পণ্য নিষিদ্ধ

সান নিউজ ডেস্ক: ভারতে পরিবেশ দূষণের লাগাম টানা যাচ্ছে না। পর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা