ইমরান খান ও রেহাম খান
আন্তর্জাতিক

লোকটার সবই আছে কিন্তু বুদ্ধি নেই

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে পদ থেকে সরিয়ে দিতে এক হয়েছে দেশটির বিরোধী দলগুলো। ক্ষমতা হারানোর ঝুঁকিতে পড়েছেন ইমরান খান।

আরও পড়ুন: কাশ্মিরে বিয়ের গাড়ি খাদে পড়ে ৯ জনের মৃত্যু

তার প্রধানমন্ত্রী পদে থাকা না থাকা নিয়ে ঘোর অমানিশার সৃষ্টি হয়েছে। আর এমন সময়ে ইমরানকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করেছেন সাবেক স্ত্রী রেহাম খান।

বৃহস্পতিবার (৩১ মার্চ) টুইটারে রেহাম ইমরান খানকে নিয়ে লেখেন, এই লোকটার সবই আছে কিন্তু বুদ্ধি নেই।

পরে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে রেহাম খান বলেন, ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার আগে পাকিস্তান অনেক ভালো ছিল। ইমরানের জাতির উদ্দেশে দেওয়া ভাষণের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) জাতির উদ্দেশে দেওয়া ইমরানের ভাষণের প্রতিটি পয়েন্ট নিয়ে সমালোচনায় মেতে উঠেন রেহাম খান।

রেহান খান বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব করার জন্য যে বুদ্ধিমত্তা প্রয়োজন সেটি ইমরান খানের নেই। যেটি তার ভাষণেই প্রকাশ পেয়েছে।

আরও পড়ুন: ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট স্থগিত

ভাষণে ইমরান খান বলেন, বাল্যকালে তিনি পাকিস্তানের সমৃদ্ধি দেখেছেন। এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে রেহাম বলেন, হ্যা পাকিস্তান খুবই ভালো ছিল তুমি প্রধানমন্ত্রী হওয়ার আগে।

ইমরান খান তার বক্তব্যে সাফ জানিয়ে দিয়েছেন যে, বিরোধীদের চাপ এবং সংসদে অনাস্থা ভোট আনা হলেও তিনি পদত্যাগ করবেন না। যুক্তরাষ্ট্র বিরোধীদের মদদ দিচ্ছে বলেও অভিযোগ করেন ইমরান। যদিও এই অভিযোগ অস্বীকার করে আসছে যুক্তরাষ্ট্র। তবে রেহাম খান মনে করেন, যুক্তরাষ্ট্র ইমরান খানকে ঝুঁকির মুখে ফেলেনি।

অনাস্থা ভোটে সংসদে ইমরান খানের সংখ্যাগরিষ্ঠতা হারানোর শঙ্কা নিয়ে রেহাম খান বলেন, কারণ ছাড়াই যারা উচ্চাকাঙক্ষায় ভুগেন তাদের জন্য এটি একটি শিক্ষা। এ ধরনের লোক জীবনে কিছুই অর্জন করতে পারে না।

আরও পড়ুন: ক্ষমতা হারানোর ঝুঁকিতে ইমরান!

প্রসঙ্গত, ইমরান খান নিয়াজি পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় এবং অধিনায়ক। খেলোয়াড় জীবন শেষে তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডারদের একজন। তার অধিনায়কত্বে পাকিস্তান ১৯৯২ সালে বিশ্বকাপ জয় করে।

১৯৯২ সালে বিশ্বকাপ জয়ের পর ১৯৯৬ সালে রাজনীতির ময়দানে আসেন ইমরান খান। দুর্নীতি বিরোধী স্লোগানে ১৯৯৬ সালের এপ্রিলে প্রতিষ্ঠা করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। পরের বছর ১৯৯৭ সালে তিনি নির্বাচনে দুটি কেন্দ্র থেকে দাঁড়ালেও দুটিতেই হেরে যান। তবুও থেমে যান নি তিনি। ২০০২ সালে নির্বাচনে জয়ী হন ইমরান খান।

২০০৭ সালে প্রেসিডেন্ট হয়ে মোশারফ তৎকালীন সেনা প্রধানের পদে থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছিলেন। ইমরান খান ওই নির্বাচনের বিরোধিতা করে ওই বছরের ২ অক্টোবর ৮৫ জন পার্লামেন্ট সদস্যদের সাথে পদত্যাগ করেন। সে বারের নির্বাচনে প্রেসিডেন্ট হয়ে মোশারফ পাকিস্তানে জরুরি অবস্থা জারি করে। ইমরান খানকে গৃহবন্দী করা হয়। ওইসময় তিনি কিছুদিন হাজতবাসও করার পর মুক্তি পান।

২০১৩ সালে পাকিস্তানের ১০তম নির্বাচনে তার দল দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে আসন জেতে। আর ২০১৮ সালের ২৫ জুলাই পাকিস্তানের ১১ তম জাতীয় পরিষদ নির্বাচনে তার দল আসন সংখ্যার বিচারে সর্ববৃহৎ দলে পরিণত হয়। তিনি ২০১৮ সালের ১৮ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

ব্যক্তিগত জীবনে ইমরান খানের সঙ্গে রেহামের বিয়ে হয়েছিল ২০১৪ সালে। কিন্তু এক বছর যেতে না যেতেই তাদের বিচ্ছেদ হয়ে যায়। ব্রিটিশ-পাকিস্তান বংশোদ্ভূত এই সাংবাদিক পাকিস্তানের প্রধানমন্ত্রীর দ্বিতীয় স্ত্রী ছিলেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

ইতিহাস গড়ল পুষ্পা: দ্য রাইজ

বিনোদন ডেস্ক: ভারতের স্বাধীনতা দিবসের দিন বড়সড় ধামাকা দিতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা