আন্তর্জাতিক

আক্রান্ত  প্রায় ৫৬ লাখ, মৃত্যু ৩ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ৩ হাজার ৯৬ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৮৭৩ জনে।

নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ হাজারেও বেশি। বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ৮৮ হাজারেরও বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ২৩ লাখ ৬২ হাজারেরও বেশি।

ব্রাজিল গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৮০৬ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৫২২ জনে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৬৯৯ জন ।

রাশিয়ায় নতুন করে মৃত্যু হয়েছে ৯২ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৩৩ জনের। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৪২৭ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মারা গেছে ৫০৫ জন। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৯ হাজার ৮০৫ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারেরও বেশি। এ নিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৬ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ৬৪ হাজার ৬৭০ জন।

যুক্তরাজ্যে নতুন করে মারা গেছে ১২১ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৯১৪ জনে। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ১৮৪ জন।

স্পেনে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। এ নিয়ে দেশটিতো মোট প্রাণহানি হয়েছে ২৬ হাজার ৮৩৭ জনের। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮২ হাজারেরও অধিক।

ইতালিতে নতুন করে মারা গেছে ৯২ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮৭৭ জনের। দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজারেরও বেশি।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৩ জনে। আক্রান্ত ৮২ হাজার ৮৩০ জন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

মহারাষ্ট্রে কৃষকের আত্মহত্যা বেড়েছে 

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সবচেয়ে ধনী রাজ্য মহারাষ্ট্রের বিভি...

আমরা চাল রফতানিতেও সফল হবো

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

আওয়ামী লীগের যৌথ সভা শুক্রবার 

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শুক্রব...

প্রথম ধাপে ভোট পড়েছে ৩৬.১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা নির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা