আন্তর্জাতিক

করোনায় একদিনে মৃত্যু ১৪ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে সারা বিশ্বে ১৪ হাজার ২৭৯ জনের মৃত্যু হয়েছে। বেড়ে চলছে এর ভয়াবহতা। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৪৮ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩৪ লাখ ১৮ হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মারা গেছেন ১৪ হাজার ২৭৯ জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬ লাখ ২০ হাজার ৮৬৭ জন।

বুধবার (১৯ মে) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৬ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ৮২১ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩৪ লাখ ১৮ হাজার ৪৩০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ৩৮ লাখ ১১ হাজার ৫৮৩ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৭ লাখ ৭৪ হাজার ৯৪৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৩৩০ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭২ লাখ ৫৩ হাজার ৩২৭ জন।

এরপরই রয়েছে ভারত। বেশ কিছুদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২ কোটি ৫৪ লাখ ৯৫ হাজার ১৪৪ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৩ হাজার ২৭৬ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৭৯ হাজার ৭০৩ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৩৫ হাজার ৪৮৫ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪২ লাখ ৪৭ হাজার ৬০৯ জন।

তালিকার পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- চতুর্থ ফ্রান্স, পঞ্চম তুরস্ক, ষষ্ঠ রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম স্পেন এবং দশম জার্মানি। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮২ হাজার ১২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ হাজার ২১১ জনের। সেরে উঠেছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

কনডেম সেল নিয়ে রায়, আপিলের সিদ্ধান্ত 

নিজস্ব প্রতিবেদক: ফাঁসির আসামিদের...

ক্ষুব্ধ হয়ে মার্কিন সেনার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ ৭ মাসেরও...

ঢাকায় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী লু

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে ঢা...

দোহারে নদীতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারে...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা