আন্তর্জাতিক

দিলীপ ঘোষের বিরুদ্ধে দেবী দুর্গাকে অপমানের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক: হিন্দুদের দেবী দুর্গাকে নিয়ে এক গুরুত্বপূর্ণ বিজেপি নেতার মন্তব্যে পশ্চিমবঙ্গে দলটি সমালোচনার মুখে পড়েছে। রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস দল বলছে এটা রাজ্যের হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে সরাসরি আঘাত দেয়া হয়েছে।

সম্প্রতি বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি ও সংসদ সদস্য দিলীপ ঘোষ একটি আলোচনা সভায় প্রশ্ন তোলেন যে ভগবান রামচন্দ্রের পূর্বপুরুষদের নাম পাওয়া গেলেও দেবী দুর্গার পূর্বপুরুষদের নাম পাওয়া যায় কি?

রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বলছে বাঙালি হিন্দুদের মধ্যে ব্যাপকভাবে পূজিত হন যে দেবী দুর্গা, তাকে নিয়ে এমন মন্তব্য করলেন এমন একটি দলের রাজ্য সভাপতি- যে দলটি নিজেদের হিন্দু ধর্মের ধারক-বাহক বলে দাবি করে থাকে।

একটি ভারতীয় সংবাদমাধ্যম আয়োজিত আলোচনাচক্রে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) যোগ দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে আলোচনা হচ্ছিল পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে এবং সার্বিকভাবে রাজ্য রাজনীতিতে ধর্মীয় ভাবাবেগকে ব্যবহার করা নিয়ে।

সেই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দিলীপ রামচন্দ্র এবং দুর্গার তুলনা টানেন। পশ্চিমবঙ্গের হিন্দুরা যেভাবে দেবী দুর্গার আরাধনা করেন, ওই রাজ্যে সেভাবে পূজিত নন রামচন্দ্র। সেইদিকে ইঙ্গিত করে আলোচনা সভায় তিনি প্রশ্ন ছুঁড়ে দেন: 'ভগবান রাম একজন রাজা ছিলেন। কেউ তাকে অবতার বলেও মানেন। তার পূর্বপুরুষদের ১৪ প্রজন্মের কথাও জানা যায়- কিন্তু দুর্গার ক্ষেত্রে কি সেটা পাওয়া যায়?'

তিনি আরও বলেন, 'রামচন্দ্র একজন রাজা ও আদর্শ পুরুষ ছিলেন। গান্ধীজিও রামরাজ্যের কল্পনা দিয়েছেন ভারতবাসীকে। সেখানে দুর্গা আসেন কোথা থেকে?'

বিজেপির রাজ্য সভাপতির বক্তব্যের এই অংশটি শুক্রবার রাতেই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

তৃণমূল কংগ্রেস ওই মন্তব্যের কড়া নিন্দা করেছে। তৃণমূলের একজন এমপি বলেছেন ধর্মকে ব্যবহার করে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসাই বিজেপির একমাত্র লক্ষ্য।

শুক্রবারের ওই আলোচনাতে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য কাকলি ঘোষ দস্তিদারও। সেখানেই তিনি বলেন, বাঙালি হিন্দুদের পূজিত দেবী দুর্গাকে অপমান করেছেন বিজেপির এই নেতা।

তিনি বলেন, 'একজন ধর্মপ্রাণ দুর্গার উপাসক হিসাবে আমি অত্যন্ত ব্যথিত। অবাক হয়ে শুনলাম যে একটা জাতীয় রাজনৈতিক দলের রাজ্য সভাপতি এভাবে আরাধ্য দেবতাকে অপমান করতে পারলেন! এটা তো ধর্মীয় ভাবাবেগে সরাসরি আঘাত!'

তার কথায়, 'যে দলটা নিজেদের হিন্দুধর্মের ধারক-বাহক বলে দাবি করে থাকে, তারা কী করে দেবী দুর্গাকে নিয়ে এরকম কথা বলে! আসলে ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসাই বিজেপির একমাত্র লক্ষ্য। তারা নিজেরা যে ধর্মপ্রাণ নয়, তাদের মনের গভীরে যে কথাগুলো ছিল, সেটাই বেরিয়ে এসেছে,' মন্তব্য করেন তৃণমূল কংগ্রেস নেতা।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা