সংগৃহীত
স্বাস্থ্য

ফরিদপুরে ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি: ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে ডেঙ্গুতে ফরিদপুরে মৃত্যুর সংখ্যা ৩৮ জনে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: ডেঙ্গুতে ৭ মৃত্যু, হাসপাতালে ৩০২৭

ডেঙ্গুতে মৃত ব্যক্তিরা হলেন, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল গ্রামের মো. মোস্তফার স্ত্রী শিউলি (৩৫), নগরকান্দা উপজেলার মোহাম্মদ আলীর মেয়ে সাবিহা (১০), ভাঙ্গার পীরেরচর এলাকার সেকেন মাতুব্বরের ছেলে ওয়াসিম (২৩) ও সালথার মো. জুয়েলের ছেলে মো. কাথান (৩২)।

গত রোববার (১৭ সেপ্টেম্বর) সাবিহাকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩টায় মারা যায় শিশুটি। শিউলি গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে ভর্তি হয়ে রাত সোয়া ১০টার দিকে মারা যান। এছাড়া ওয়াসিম মঙ্গলবার সকাল ১০টার দিকে ঐ দিন দিবাগত রাত ২টার দিকে ও মো. কাথান গত শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টার দিকে এ হাসপাতালে ভর্তি হয়ে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও এক শিক্ষার্থীর মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮৪ জন। এ নিয়ে ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ২৭৩ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ৪১৪ জন, চিকিৎসাধীন আছেন ৮২১ জন। এর মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ৩৪৫, ফরিদপুর জেনারেল হাসপাতালে ৮৫ জন ও ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ৬৬ জন। ফরিদপুরের বাইরে বেশি সংখ্যক রোগী চিকিৎসাধীন আছেন বোয়ালমারী ও মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ঐ দুটি স্বাস্থ্য কমপ্লেক্সে ৭৩ জন করে রোগী চিকিৎসাধীন আছেন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক জানান, এই অঞ্চলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর চাপ বেশি হওয়ায় এই হাসপাতালে ভর্তি রোগী মারাও যাচ্ছেন বেশি। তবে স্যালাইনের কোনো সংকট নেই। এখন যে স্যালাইন আছে তা দিয়ে এই সপ্তাহ চলে যাবে। ঢাকা থেকে আগামী সপ্তাহের স্যালাইন আনার জন্য চাহিদাপত্র ও লোক পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ভাটারা হাসপাতাল বন্ধ ঘোষণা

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান জানায়, ডেঙ্গু থেকে বাঁচতে হলে ব্যক্তিকে সচেতন হতে হবে। ফরিদপুরের ডেঙ্গু পরিস্থিতি বর্তমানে বেশ উদ্বেগজনক অবস্থায় আছে। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৮ জন মারা গেছেন। এদের সবাই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জনের মৃত্যূু

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক...

প্রাথমিক বিদ্যালয়ে আগুন

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলার নগরকান্দায় সরকারি মডেল প্রাথমি...

আ’লীগের সভা ২ মে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সংসদীয় দলের ২য় সভা আগামী বৃহ...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

বাড্ডা এলাকায় দীর্ঘ লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে বসুন্ধরা পর্যন্ত পাও...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা