হেমা মালিনী
বিনোদন

হেমা মালিনীর জন্মদিন

সান নিউজ ডেস্ক: বলিউডের এক সময়ের ‘ড্রিম গার্ল’ খ্যাত জনপ্রিয় অভিনেত্রী হেমা মালিনীর জন্মদিন আজ। ১৯৪৮ সালের আজকের এই দিনে (১৬ অক্টোবর) জন্মেছেন তিনি। আজ তার ৭২তম জন্মদিন।

আরও পড়ুন: ব্যক্তিগত জীবনের জন্য সময় নেই

১৯৬৮ সালে স্বপ্ন কা সওদাগর চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় অভিষিক্ত হন। তিনি নায়ক ধর্মেন্দ্র ও রাজেশ খান্নার সাথে জুটি হয়ে অনেক হিট চলচ্চিত্রে অভিনয় করেন। সর্বমোট ১১ বার ফিল্মফেয়ার পুরষ্কারে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পান। ২০০০ সালে তিনি পদ্মশ্রী সম্মাননা লাভ করেন।

হেমা তার কর্মজীবন তামিল ভাষার চলচ্চিত্র দ্বারা শুরু করেছিলেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিলো ইদু সাথিয়া যেটি ১৯৬২ সালে মুক্তি পেয়েছিলো যদিও তার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র ১৯৬১ সালে মুক্তি পায় এবং ওটির নাম ছিলো পাণ্ডব বনবাস। ১৯৬৮ সালে হিন্দি চলচ্চিত্র শিল্পের মহানায়ক রাজ কাপুর এর সঙ্গে হেমা অভিনীত চলচ্চিত্র স্বপ্ন কা সৌদাগর মুক্তি পায়। হিন্দি চলচ্চিত্র শিল্পে তিনি 'ড্রিম গার্ল' বা 'স্বপ্নের তরুণী' নামে পরিচিতি এই চলচ্চিত্রের মাধ্যমে প্রাথমিকভাবে পেয়েছিলেন।

আরও পড়ুন: বীরের বাবার সঙ্গে দেখা হয়

এরপর একে একে শারাফাত, অভিনেত্রী, আন্দাজ, আমির-গরীব, সীতা অউর গীতা, ড্রিম গার্ল ইত্যাদি ছবির কল্যাণে জায়গা করে নেন দর্শকের মনের মণিকোঠায়।

বলিউডে সর্বপ্রথম বেল-বটম প্যান্ট ও শার্ট পরে অভিনয় করার সাহস দেখিয়েছেন হেমা মালিনী। সুন্দর চেহারা ও সুঅভিনয়ের কারণে বলিউডে আজও স্মরণ করা হয় থাকে।

আরও পড়ুন: নতুন প্রেমে সামান্থা!

ব্যক্তিগত জীবনে তিনি অভিনেতা ধর্মেন্দ্রর সঙ্গে ১৯৮০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তার সঙ্গে হেমা প্রথম তুম হাসিন ম্যাঁ জাওয়ান (১৯৭০) চলচ্চিত্রে অভিনয় করেন।ধর্মেন্দ্র আগে থেকেই বিবাহিত ছিলেন এবং তার দুই ছেলে সানি দেওল এবং ববি দেওল পরে সফল হিন্দি চলচ্চিত্র অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। অপরদিকে হেমার গর্ভেও ধর্মেন্দ্রর এশা দেওল এবং অহনা দেওল নামের দুটি মেয়ে হয়েছিলো। এশাও পরে অভিনেত্রী হন। সুত্র: উইকিপিডিয়া

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা