কারিনা কাপুর খান
বিনোদন

নায়িকাদের অভিনয়ের বিকল্প পেশার পরামর্শ

সান নিউজ ডেস্ক: বলিউডের সেক্সি মাম্মা খ্যাত জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। অন্যতম সফল অভিনেত্রীদের একজন। এছাড়াও তিনি তার দৃঢ় এবং স্পষ্টভাষী ব্যক্তিত্বের জন্যও পরিচিত।

আরও পড়ুন: গরিব বলে বিচার হবে না?

সম্প্রতি বলিউডের ছোট পর্দার জনপ্রিয় শো ‘কফি উইথ করণ’। সেখানে বলিউডের বিভিন্ন তারকারা অতিথি হয়ে আসেন। অনেকে খোলামেলা কথা বলে অনেক বিতর্কের জন্ম দিয়েছেন এই সেটে।

তেমনি একটা পর্বে কারিনাও হাজির হন। তিনি তার চাচাতো ভাই রণবীর কাপুরের সঙ্গে শোতে উপস্থিত হয়েছিলেন।

শোয়ের কয়েকটি সেগমেন্টের মধ্যে ‘র্যাপিড ফায়ার সেগমেন্ট’ একটি। যেখানে তারকাদের কয়েকটি প্রশ্ন জিজ্ঞেস করা হয় এবং তারা সেগুলোর উত্তর দেন দ্রুত। ওই সেগমেন্টে করণ জোহর কয়েকজন অভিনেত্রীর নাম বলে কারিনার কাছে জানতে চান, অভিনয় ছাড়া বিকল্প কোন ক্যারিয়াকে এই অভিনেত্রীদের মানাবে।

সেসব অভিনেত্রীরা হলেন ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন, সোনাম কাপুর এবং সোনাক্ষী সিনহা।

আরও পড়ুন: আবারও দেব-মিমি জুটি !

করণের প্রশ্নের উত্তরে কারিনা বলেন, ‘সোনাক্ষী সিনহা একজন ভাল গৃহিণী হতে পারেন। ক্যাটরিনা কাইফ একজন সুন্দর এয়ার হোস্টেজ হতে পারে। সোনম কাপুর ফ্যাশন ডিজাইনার হলে ভালো করবে। দীপিকা পাড়ুকোন একজন পাইলট হিসাবে ভালো করবে।’

কারিনার উত্তরে রসিকতা করে রণবীর বলেন, ‘ভালোই হবে, পাইলট দীপিকার সঙ্গে এয়ার হোস্টেজ হিসেবে বিমানে উঠবেন ক্যাটরিনা।’

প্রসঙ্গত, কারিনা কাপুর খান হলেন একজন ভারতীয় বলিউড অভিনেত্রী। তিনি অভিনেতা রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির কন্যা এবং অভিনেত্রী কারিশমা কাপুরের ছোট বোন। প্রায়ই তাকে ঘরোয়াভাবে বেবো বলা হয়। অভিনয় জীবনে তিনি ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।

২০০০ সালে রিফিউজি চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। ঐতিহাসিক নাট্যধর্মী অশোক এবং মেলোড্রামাধর্মী ব্লকব্লাস্টার কভি খুশি কভি গম... চলচ্চিত্র দিয়ে তিনি হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেন। শুরুর সাফল্যের পর তার কয়েকটি বাণিজ্যিকভাবে ব্যর্থ হয় এবং নেতিবাচক সমালোচনা অর্জন করে। ২০০৪ সাল ছিল তার ঘুরে দাঁড়ানোর সময়। এই বছর তিনি নাট্যধর্মী চামেলি চলচ্চিত্রে একজন যৌনকর্মীর ভূমিকায় এবং দেব চলচ্চিত্রে দাঙ্গা কবলিত এক নারী আলিয়া ভূমিকায় অভিনয় করেন।

আরও পড়ুন: আবারও দেব-মিমি জুটি !

২০০৬ সালে তিনি উইলিয়াম শেকসপিয়র রচিত ওথেলো নাটকের ছায়া অবলম্বনে নির্মিত ওমরকার চলচ্চিত্রে মূল নাটকের ডেসডিমোনা চরিত্রের সংকলিত ডলি মিশ্রা ভূমিকায় অভিনয় করেন। তার এই ভূমিকায় অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার সমালোচক পুরস্কার লাভ করেন। তিনি ২০০৭ সালের জব উই মেট চলচ্চিত্রে গীত চরিত্রে অভিনয়ের জন্য জন্য ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার এবং ২০১০ সালের উই আর ফ্যামিলি চলচ্চিত্রে তার ভূমিকার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। কাপুর বলিউডের সর্বাধিক ব্যবসা সফল চলচ্চিত্র হাস্যরসাত্মক নাট্যধর্মী থ্রি ইডিয়টস (২০০৯) এবং সামাজিক নাট্যধর্মী বজরঙ্গী ভাইজান (২০১৫) চলচ্চিত্রে প্রধান নারী ভূমিকায় করে সাফল্য লাভ করেন। এছাড়া তার অভিনীত ২০০৯ সালে থ্রিলারধর্মী কুরবান এবং ২০১২ সালে হিরোইন চলচ্চিত্র দুটি সমালোচকদের প্রশংসা অর্জন করে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামব...

পরিবর্তন হচ্ছে গাইবান্ধার ৯ বিদ্যালয়ের নাম

গাইবান্ধা প্রতিনিধি: ধুতিচোরা, পা...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

৬ মাসের মাথায় ফের রেশম কারখানা বন্ধ

ঠাকুরগাঁও প্রতিনিধি: লোকসানের কারণে ২ দশক বন্ধ থাকার পর বেসর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা