ছবি: সংগৃহীত
শিক্ষা

শিক্ষা সফরে মদ্যপান, ভিডিও ভাইরাল

এস আর শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরের শিবচরে স্কুল থেকে শিক্ষা সফরে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা একত্রে মদ্যপান করছেন। শিক্ষার্থী বিদেশী মদের বোতল থেকে শিক্ষককে মদ ঢেলে দিচ্ছেন, আবার শিক্ষকের সামনেই শিক্ষার্থীরা আনন্দ উল্লাস করে মদ্যপান করছেন। এমন ভিডিও সামাজিক মাধ্যম ফেসবুক ও টিকটকে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: ভাসানচরে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩

শনিবার (২৪ ফেব্রুয়ারি) শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয় কর্তৃক শিক্ষা সফরে নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার ভোরে বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক-শিক্ষিকা ও ৪১ জন শিক্ষার্থী শিক্ষা সফরের উদ্দেশ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁও যায়। তবে সাথে নেয়া হয়নি কোনো শিক্ষার্থীর অভিভাবককে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিক্ষা সফর শেষে এলাকায় ফেরার পর সামাজিক মাধ্যম ফেসবুক ও টিকটকে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্যপানের ভিডিও ছড়িয়ে পরে।

ভিডিওতে স্পষ্ট দেখা যায়, বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. ওয়ালিদ মদের বোতল হাতে নিয়ে মদ ঢালছেন এবং শিক্ষার্থীদের হাতে মদের বোতল দিচ্ছেন। এমন ভিডিও দেখে অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

আরও পড়ুন: পুকুরে মিলল ৬০০ গ্রামের ইলিশ

বিদ্যালয়ের শিক্ষার্থী মোসা. জীম আক্তারের মা বলেন, আমার মেয়েও গিয়েছিল শিক্ষা সফরে, আমরা যারা বাচ্চাদের অভিভাবক আছি তাদেরকে শিক্ষকরা সাথে নেয়নি। শিক্ষকদের সামনে যদি এমন কর্মকাণ্ড হয়, তবে আর কিছুই বলার থাকে না।

বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আবির হোসেন বলেন, আমার বন্ধুরা শিক্ষা সফরে গিয়েছিল। ওরা ফেসবুক স্টোরি দিয়েছে। আমি ভিডিওতে দেখেছি ওরা ফরেন বোতল থেকে মদ পান করেছে। ওরা স্যার-ম্যাডামদের সামনেই মদ খেয়েছে। মদ্যপান করছে সরোয়ার, রবিউল ও মোস্তফা। এদের ভিডিও দেখেছি।

ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রাকিব হোসেন বলেন, দেখলাম ক্লাস টেনের ছাত্রছাত্রী নাচে এবং মদের বোতল হাতে। স্যাররাও আছে দেখলাম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, আমার বাড়ি সদরপুর, আমি আগের দিন ঢাকায় অবস্থান করেছি। শিক্ষা সফরে আমি যোগ দিয়েছি ঢাকা থেকে। এর আগে বাসের মধ্যে কি হয়েছে, তা আমি জানিনা। দায়িত্বে ছিলেন শিউলি ম্যাডাম। আমি বাসে উঠার পর এমন কোনো ঘটনা ঘটে নাই।

আরও পড়ুন: যৌন হয়রানি, ভিকারুননিসার শিক্ষক গ্রেফতার

বন্দরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান খাঁন বলেন, শিক্ষা সফরের ব্যাপারে আমি কিছুই জানি না। শিক্ষক শিক্ষার্থীরা মদ খেয়ে নেচেছে বিষয়টি শুনেছি এবং ভিডিও দেখেছি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মাকসুদুর রহমান মুঠোফোনে বলেন, বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষকে অবগত করে ব্যবস্থা নেয়া হবে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না। এটা নিয়ে তদন্ত কমিটি করবো। যদি শিক্ষকরা এর সাথে জড়িত থাকে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

শিশু হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডে...

বিমানবন্দরে বাসচাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ৩য় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাই...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

হাতিয়াতে ২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক 

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার হা...

আগামীকাল গ্যাস বন্ধ যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক: গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা